Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

আমরা বকাউল্লাহ সংসদ গরিবউল্লা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

গ্যাসে মূল্য বৃদ্ধি নিয়ে সংসদে আলোচনার দাবি জানানোর পর সে বিষয়ে কোনো সিদ্ধান্ত বা পদক্ষেপ না নেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। তবে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া জানান, বিষয়টি স্পিকারের বিবেচনায় আছে এবং সিদ্ধান্ত পরে জানানো হবে।

গতকাল জাতীয় সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে রাশেদ খান মেনন বিষয়টি উপস্থাপন করে ক্ষোভ জানান। এসময় ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া সভাপতিত্ব করেন। রাশেদ খান মেনন বলেন, আমি সংসদে গ্যাসের ম‚ল্যবৃদ্ধি নিয়ে কথা বলেছিলাম। আপনি বলেছিলেন ৬৮ বিধিতে আপনার নোটিশটি বিবেচনায় আছে। কিন্তু আজ সংসদের শেষ দিন। বিষয়টি কার্যতালিকায় নেই। নোটিশ বাতিল হয়েছে কিনা সেটাও জানানো হয়নি।
মেনন বলেন, এই নোটিশটির জবাব দেওয়ার সময় সংসদ সদস্য মাঈনুদ্দিন খান বাদল বলেছিলেন এটি জমা দিয়ে লাভ নেই। কারণ সংসদে আমরা হলাম বকাউল্লাহ, বকে যাই। ওনারা শোনাউল্লাহ শুনে যান, আর সংসদ হচ্ছে গরিবউল্লাহ। এটি নিয়ে যদি আলোচনা না হয় তাহলে সংসদ আরো গরিব হয়ে যাবে।

এসময় ডেপুটি স্পিকার বলেন, আপনারা শুধু বকাউল্লাহ নন। আর আমরা শোনাউল্লাহ নই। আপনারা জাতীয় সংসদে যে বক্তব্য দেন সেটা সরকার কার্যকর করে। এ বিষয়ে আপনি এর আগে যখন বলেছিলেন তখন আমি জানিয়েছিলাম আপনার দেওয়া নোটিশটি স্পিকারের বিবেচনায় আছে। বিষয়টি সম্পর্কে সিদ্ধান্ত পরে জানানো হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ

২৮ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ