Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।
শিরোনাম

বিচার বিভাগ-নির্বাহী বিভাগ বৈঠক মঙ্গলবার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৬ এএম

নির্বাহী বিভাগের অন্তত: এক শ’ কর্মকর্তা বিচার বিভাগের সঙ্গে বৈঠকে বসবেন। আগামি ১৬ জুলাই বিকেলে সুপ্রিমকোর্ট কম্পাউন্ডে অবস্থিত জাজেস লাউঞ্জে এ বৈঠক হওয়ার তারিখ নির্ধারণ হয়েছে। ২০১১ সালে নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথক হওয়ার পর এই প্রথম এই ধরণের বৈঠক হতে যাচ্ছে। বৈঠকে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের সভাপতিত্ব করার কথা রয়েছে। তবে ওইদিন তিনি দেশের বাইরে থাকলে প্রধান বিচারপতির কার্যভারপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ ইমান আলী এতে সভাপতিত্ব করবেন বলে জানা গেছে। সুপ্রিমকোর্ট প্রশাসন সূত্র জানায়, বিচার বিভাগের সঙ্গে মন্ত্রিপরিষদ বিভাগের ২২ কর্মকর্তা, দেশের ৮ বিভাগীয় কমিশনার এবং ৬৪ জেলা প্রশাসক (ডেপুটি কালেক্টর) এ সভায় অংশ নেবেন। ইতিমধ্যেই মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পাঠানো ২২ কর্মকর্তা, ৮ বিভাগীয় কমিশনার ও ৬৪ জন জেলা প্রশাসকের নাম সম্বলিত একটি তালিকা সুপ্রিমকোর্ট প্রশাসনের হাতে পৌঁছেছে। এর আগে আগামী ১৪ জুলাই থেকে ১৮ জুলাই ডিসি সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই সম্মেলনের মধ্যেই বৈঠকের সময় নির্ধারণ করা হয়। প্রতিবছর তিন দিনব্যাপি এ সম্মেলন অনুষ্ঠিত হলেও এবার দুই দিন বাড়িয়ে পাঁচ দিন করা হয়েছে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।
এদিকে গত ৭ জুলাই মন্ত্রিপরিষদ বিভাগের উপ-সচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠি পাঠানো হয় সুপ্রিমকোর্টে। এতে বলা হয়, জেলা প্রশাসক সম্মেলন উপলক্ষে আগামি ১৬ জুলাই সুপ্রিমকোর্ট জাজেস লাউঞ্জে অনুষ্ঠেয় কর্মসূচিতে অংশগ্রহণকারী মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকসহ ৯৪ জন উপস্থিত থাকবেন। চিঠিতে সবার নামের তালিকা, পদবি ও ফোন নম্বর দয়া হয়।
সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. মো. জাকির হোসেন জানান, ১৬ জুলাই প্রধান বিচারপতির সাথে মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তা, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের বৈঠক অনুষ্ঠিত হবে। এটি একটি সৌজন্য সাক্ষাৎ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন