Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী

কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক যোগাযোগ বন্ধ

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

মৌলভীবাজারের কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলায় গতকাল বৃহস্পতিবার ভোর ৬টা থেকে অবিরাম বৃষ্টি শুরু হয়। টানা বৃষ্টির কারণে কমলগঞ্জের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। লোকজন তেমন একটা ঘরের বাহিরে বের না হওয়ায় সড়কে যানবাহন সংখ্যা কমে গেছে। টানা বৃষ্টির কারণে লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কধারে বেশ কিছু গাছ শিকরসহ উপড়ে পড়েছে। সড়কের উপর গাছ পড়ায় কমলগঞ্জের সাথে শ্রীমঙ্গলের সড়ক যোগাযোগ বেলা ১টা থেকে বন্ধ রয়েছে।

বুধবার রাত থেকে হালকা বৃষ্টি হলেও গতকাল ভোর ৬টা থেকে কমলগঞ্জে টানা ভারী বৃষ্টি শুরু হয়। মাঝে মাঝে ৫ থেকে ১০ মিনিট বিরতি দিলেও আবারও অবিরাম বৃষ্টি শুরু হয়। ফলে গতকাল শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ছাত্র উপস্থিতি খুবই কম ছিল। খেটে খাওয়া মানুষজন ঘরের বাহিরে বের হতে পারেনি। হাট বাজারে লোক সমাগম কম থাকায় সড়কে যানবাহন সংখ্যাও ছিল কম। ব্যবসা প্রতিষ্ঠানে তেমন বেচা কেনা হয়নি।
এদিকে, টানা বৃষ্টির কারণে কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যানের ভিতর মাগুরছড়া গ্যাস ক‚প এলাকায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়ক ধারে বেশ কয়েকটি গাছ শিকড় শুদ্ধ উপড়ে পড়েছে। এর মাঝে একটি বড় গাছ সড়কের উপর আড়াআড়িভাবে পড়ে যাওয়ায় বেলা ১টা থেকে এ পথে যান চলাচল বন্ধ রয়েছে।

শমশেরনগর-কমলগঞ্জ-শ্রীমঙ্গল লাইনের বাস মালিক সমিতির ব্যবস্থাপক জুলহাস আহমদ বলেন, মাগুরছড়া গ্যাস ক‚প এলাকায় একটি বড় গাছ পড়ে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। তাদের একজন বাসচালক নজরুল ইসলাম মুঠোফোনে জানিয়েছেন পড়ে থাকা গাছ কেটে সরানো হয়নি। বেলা ১টা থেকে (এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকাল ৫টা) বাস নিয়ে আটকা পড়েছেন। এর ফলে সড়কের দুই দিকে প্রচুর যানবাহন আটকা পড়েছে।
সড়ক জনপথ বিভাগের কার্য-সহকারী দেবাশীষ দে মাগুরছড়ায় গাছ পড়ে যানবাহন চলাচল বন্ধ থাকার সত্যতা নিশ্চিত করে বলেন, গাছটি কেটে সরানোর জন্য লোকজন পাঠানো হচ্ছে। লোকজন ঘটনাস্থলে পৌঁছে গাছ কেটে সরাতে কিছুটা সময় লেগে যাবে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমলগঞ্জ-শ্রীমঙ্গল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ