Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

এক সূঁতোয় দুই সেমিফাইনাল!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

শেষ দিকে এসে রোমাঞ্চের ডালি সাজিয়ে বসেছে বিশ্বকাপ ক্রিকেট। একে একে উত্তাপ ছড়ানো ম্যাচ উপহার দিয়ে দ্বাদশ আসর পৌঁছে গেছে ফাইনালের মঞ্চে। অন্যতম ফেভারিট ভারতকে বাড়ি পাঠিয়ে আগামী ১৪ জুলাই ক্রিকেটতীর্থ লর্ডসের বহুল আকাক্সিক্ষত শিরোপা লড়াইয়ে অপেক্ষায় নিউজিল্যান্ড।

গতকাল দ্বিতীয় সেমিফাইনালে চিরপ্রতিদ্ব›দ্বী অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় স্বাগতিক ইংল্যান্ড। এজবাস্টনের এই ম্যাচ ক্ষণে ক্ষণেই ফিরিয়ে আনল প্রথম সেমিফাইনালের স্মৃতি। ভারতের ইনিংস আর এদিনের অস্ট্রেলিয়ার ইনিংস এক সূঁতোয় মিলে গেল বেশ কিছু জায়গায়। এই যেমন, দুটি ম্যাচই হয়েছে লো স্কোরিং। ওল্ড ট্রাফোর্ডে ২৩৯ রান তাড়ায় শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়েও ৪৯.৩ ওভারে মাত্র ২২১ রানেই গুটিয়ে গিয়েছিল ভারত। রান তাড়া না হলেও বিশ্বসেরা ব্যাটিং নিয়েও প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া ৪৯ ওভারে গুটিয়ে গেল দুইশ’ বিশের ঘরেই (২২৩)! ধ্বস সামলে নিউজিল্যান্ডকে টেনে নিয়ে যাওয়া রস টেলর (৭৪) আউট হয়েছেন জাদেজার সরাসরি থ্রো’তে রান আউটে কাটা পড়ে, শুরুর বিপর্যয় কাটিয়ে যার কাঁধে চড়ে রান তাড়ার স্বপ্ন দেখছিল ভারত সেই ধোনিও গাপটিলের অসাধারণ এক থ্রোতে বিদায় নিয়েছেন রানআউটের শিকার হয়ে। আর আজ অস্ট্রেলিয়া দুইশ’ পেরুলো যার ব্যাটে সেই স্টিভেন স্মিথও (৮৫) ‘ডাইরেক্ট থ্রো’ ট্র্যাজেডির শিকার বাটলারের হাতে!
এখানেই শেষ নয়- দুই ম্যাচেই ভারত, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যর্থতার সঙ্গে অদ্ভুতভাবে মিলে গেছে শেষ দিকে পটাপট উইকেট হারানোর বিষয়টিও! কাকতালই বটে!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেমিফাইনাল

২৪ এপ্রিল, ২০১৬
১৪ ফেব্রুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন