Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

অবশেষে জয়ে ফিরল মুক্তিযোদ্ধা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে বৃষ্টির কারণে স্থগিত হয়ে গেল শিরোপা প্রত্যাশি নবাগত বসুন্ধরা কিংস ও আরামবাগ ক্রীড়া সংঘের মধ্যকার ম্যাচটি। তবে লিগের অন্য ম্যাচে জয় পেয়েছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাব।

গতকাল ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে বসুন্ধরা ও আরামবাগ ম্যাচটি মাঠে গড়ানোর আট মিনিট পর শুরু হয় মুষলধারে বৃষ্টি। প্রায় ঘণ্টাখানেক অপেক্ষার পর মাঠ খেলার উপযুক্ত না হওয়ায় ম্যাচটি স্থগিত ঘোষণা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। প্রথম লেগের ম্যাচে বসুন্ধরা ৩-২ গোলে হারিয়েছিল আরামবাগকে।

এদিন নোয়াখালীতে নয় ম্যাচ পর জয়ে ফিরলো মুক্তিযোদ্ধা। শহীদ ভুলু স্টেডিয়ামে নিজেদের উনিশতম ম্যাচে মুক্তিযোদ্ধা ১-০ গোলে হারায় টিম বিজেএমসিকে। বিজয়ী দলের হয়ে একমাত্র জয়সূচক গোল করেন জাপানি মিডফিল্ডার ইউসুকে কাতো। ম্যাচের ৮১ মিনিটে তিনি গোলটি করেন। এই জয়ে ১৯ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে তালিকার অষ্টমস্থানেই রইলো মুক্তিযোদ্ধা। ২০ ম্যাচে মাত্র ৮ পয়েন্ট পাওয়া বিজেএমসি রইলো সবার শেষেই। প্রথম লেগে মুক্তিযোদ্ধা ২-০ গোলের জয় পেয়েছিল।

একই দিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়ন ২-১ গোলে হারায় নোফেল স্পোর্টিং ক্লাবকে। বিজয়ী দলের হয়ে স্থানীয় ফরোয়ার্ড মান্নাফ রাব্বী ও সুদানের ফরোয়ার্ড জেমস মগা একটি করে গোল করেন। নোফেলের হয়ে এক গোল শোধ দেন মিডফিল্ডার জমির উদ্দিন। এই জয়ে ১৯ ম্যাচে ১৬ পয়েন্ট পেয়ে তালিকার একাদশস্থানে উঠে আসলো ব্রাদার্স। সমান ম্যাচে সমান পয়েন্ট পেলেও গোল ব্যবধানে এগিয়ে থেকে দশমস্থানে জায়গা হলো নোফেলের। প্রথম লেগে নোফেল ২-০ গোলে হারিয়েছিল ব্রাদার্সকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মুক্তিযোদ্ধা


আরও
আরও পড়ুন