Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ০৩ কার্তিক ১৪২৬, ১৯ সফর ১৪৪১ হিজরী

ফাইনালে ভারতীয়দের পাশে চান উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

বিশ্বের সবচেয়ে সমর্থনপুষ্ট দল ভারত। প্রায় দেড়শো কোটি মানুষের দেশে ক্রিকেট নিয়ে উন্মাদনা আকাশ ছোঁয়া। বিশ্বকাপের ভরপুর গ্যালারিতেও তা টের পাওয়া যায়। ভারতকে হারিয়ে এত বিপুল সমর্থকদের কি রাগিয়ে দিলেন না? সংবাদ সম্মেলনে এমন মজার প্রশ্ন কেন উইলিয়ামসনের কাছে। নিউজিল্যান্ড অধিনায়কের আশা ক্ষুব্ধ নয়, ভারতীয়রা ফাইনালে সাপোর্ট করবেন নিউজিল্যান্ডকেই।

গতপরশু ম্যানচেস্টারে রিজার্ভ ডেতে গড়নো উত্তেজনায় ঠাসা সেমিফাইনালে ভারতকে ১৮ রানে হারিয়ে দেয় নিউজিল্যান্ড। টানা দ্বিতীয়বারের মতো তারা উঠে যায় বিশ্বকাপের ফাইনালে।

ভারতকে হতাশায় ডুবিয়ে কি শত কোটি মানুষের রাগের কারণ হয়ে গেলেন না? উইলিয়ামসনের উত্তর, ‘আশা করছি তারা বেশি রাগ করবে না। খেলাটার জন্য ভারতীয়দের আবেগ অতুলনীয়। ভাগ্য ভাল যে ভারতের মতো একটা দল ক্রিকেট খেলে যাদের বিপুল সমর্থন আছে। এই দেড়শো কোটি সমর্থককে এখন আমরাও নিজেদের ভাবতে পারি। আশা করছি ফাইনালে তারা আমাদের সমর্থন করবে, কি মনে হয়?’

ভারতীয়দের সমর্থন চাইছেন। কিন্তু কঠিন বাস্তবতা যেন সমর্থকরা বোঝে, ক্রিকেটীয় প্রেক্ষিতে সেই আহবানও করে গেলেন কিউই অধিনায়ক, ‘ভারত বিশ্বসেরা দলগুলোর একটি। ওদের ক্রিকেটাররা প্রায়ই ১ বা ২ নম্বরে থাকে। কিন্তু নির্দিষ্ট একটা দিনে যেকেউ জিততে পারে। দল হিসেবে ভারতের প্রতি অশেষ শ্রদ্ধা। আশা করছি তাদের সমর্থকরা পাশেই থাকবেন আর ক্রিকেটের প্রেক্ষিতটা বুঝবেন। খেলাটা আসলে মাঝে মাঝে কঠিন সময় উপহার দেয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন