Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

এরশাদের সুস্থ হওয়ার সম্ভাবনা যতদিন ততদিনই লাইফ সাপোর্ট

সংবাদ সম্মেলনে জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ১২:৪১ এএম

জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তাঁর শারীরিক অবস্থা কোনো কোনো ক্ষেত্রে উন্নতি হয়েছে, আবার কোনো কোনো ক্ষেত্রে অবনতি হয়েছে। যতদিন তার সুস্থ হবার সম্ভাবনা থাকবে- ততদিনই তাঁকে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেয়া হবে। গতকাল জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

এরশাদের সবশেষ শারীরিক অবস্থা গণমাধ্যম কর্মীদের জানানোর লক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনের জিএম কাদের সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসকদের বরাত দিয়ে বলেন, এরশাদের পালস্ ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। শ^াস-প্রশ^াস স্বাভাবিক রয়েছে অক্সিজেন সাপোর্টে। আর ডায়ালাইসিসের মাধ্যমে তার রক্তের বর্জ্য বের করা হয়েছে। কিডনী, লিভারসহ অন্যান্য অর্গানগুলো স্বভাবিকভাবে কাজ করলে তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে। তিনি বলেন, এরশাদের হজম প্রক্রিয়ায় কিছুটা উন্নতি হয়েছে, তার মলের সাথে এখন আর রক্তক্ষরণ হচ্ছে না। রক্তে প্লাটিলেট দেয়া হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের এমপি বলেন, এরশাদকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার শতভাগ প্রস্তুতি আছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাঁকে বিদেশে নেয়া হয়নি। সম্মিলিত সামরিক হাসপাতালের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, দেশী-বিদেশী চিকিৎসকদের পরামর্শে সম্মিলিত সামরিক হাসপাতালে বিশ^মানের চিকিৎসা হচ্ছে।

এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরো উন্নতি হলেই তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া হবে। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য- সুনীল শুভ রায়, মো: আজম খান, শফিকুল ইসলাম সেন্টু, আলমগীর সিকদার লোটন, উপদেষ্টা- ক্বারী হাবিবুল্লাহ বেলালী, মেজর (অব.) আশরাফ উদ দৌলা, ড. নুরুল আজহার প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ