Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

শিশু নির্যাতনকারী নরপশুর পাশে কেউ দাঁড়াবেন না - শ. ম রেজাউল করিম

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ২:২৫ পিএম

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এ্যাডভোকেট শ. ম রেজাউল করিম বলেছেন, শিক্ষকরা সব সময়ই শিক্ষার্থীদেরকে নৈতিকতা ও মূল্যবোধের শিক্ষা দিবেন। শিক্ষকের নামে শিশু নির্যাতনকারী নরপশুর পাশে কেউ দাঁড়াবেন না। শিক্ষার্থীদের পিতৃ-মাতৃ ¯েœহে বড় করতে হবে। যারা শিক্ষকের আদর্শের জায়গাটা ধারণ করতে পরবে না তাদের বর্জন করুন। যে যার ধর্মের জায়গা থেকে ধর্মকে লালনের মাধ্যমে ভালো থাকবেন। শিক্ষকতাকে চাকুরীর সাথে তুলনা করবেন না কারন আপনারা দেশ গড়ার কারিগর। শিক্ষা প্রতিষ্ঠানকে দলীয় রাজনীতির অংশ করবেন না।
মন্ত্রী শুক্রবার বাংলাদেশ শিক্ষক সমিতি পিরোজপুর জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থাকে উন্নত করার জন্য নিরলস কাজ করে যাচ্ছে। শিক্ষা ব্যবস্থাকে ডিজিটাল করার জন্য বহুমুখী পদক্ষেপ গ্রহন করেছে। এ কারণেই এ বছরের বাজেটে শিক্ষা ক্ষেত্রে সবচেয়ে বেশি বরাদ্ধ রাখা হয়েছে। এথেকেই বলা চলে জননেত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার। বঙ্গবন্ধু এ দেশে প্রথম প্রাথমিক শিক্ষা ব্যাবস্থাকে জাতীয় করন করেছেন। আর এরপরে তারই কন্যা প্রধান মন্ত্রী শেখ হাসিনা এদেশের বাকী সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করনের লক্ষে কাজ কওে যাচ্ছেন।
জেলা শিল্পকলা একাডেমী মঞ্চে সংগঠনের জেলা সভাপতি সুখরঞ্জন বেপারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, পৌর মেয়র মো: হাবিবুর রহমান মালেক, বাংলাদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান, সিনিয়র সহ-সভাপতি অধ্যক্ষ আবুল কাশেম, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. কাওসার আলী, অর্থ সম্পাদক মোস্তফা জামান খান, জেলা শিক্ষক সমিতির সাবেক সভাপতি কাজী মুজিবুর রহমান, কেন্দ্রীয় উপদেষ্টা দাশগুপ্ত আশিষ কুমার, জেলা শিক্ষা অফিসার সুনীল চন্দ্র সেন সহ নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ