Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ভোলা-৩ আসনের এমপি শাওনের বাবার দাফন, বৃস্টি উপেক্ষা করে জানাযায় হাজারো মানুষের ঢল

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ৪:৫৩ পিএম

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয়ের বাবা বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব নূরুল ইসলাম চৌধুরী(৯০) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন) গত ১০ জুলাই-২০১৯ ভোর ৪.২০ টায় ঢাকা ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেণ। বৃহস্পতিবার সকাল ৯টায় ঢাকা মগ বাজার মধুবাগ স্কুল মাঠে মরহুমের প্রথম নামাজের জানাযা অনুষ্ঠিত হয়, সাড়ে ১০টায় বায়তুল মোকাররমে দ্বিতীয় নামাজের জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় অংশ গ্রহনের করেন সাবেক মন্ত্রী ভোলা - ১ অাসনের এমপি অালহাজ্ব তোফায়েল অাহমেদ,স্বরাস্ট্র মন্ত্রী অাসাদুজ্জামান খান কামাল,ভোলা - ২ এর এমপি আলী আজম মুকুল, প্রকৌশলী অামিনুল ইসলাম সহ অনেক এমপি,দলীয় নেতা কর্মীরা। পরে সড়ক পথে ঢাকা থেকে ভোলার লালমোহনের উদ্দেশ্যে নিয়ে আসা হয় মরহুমের মরদেহ।
মরহুমের সাবেক কর্মস্থল লালমোহন মডেল সরকারি বালক মাধ্যমিক বিদ্যালয় মাঠে শুক্রবার জুমার নামাজের পর তৃতীয় নামাজে জানাযা শেষে,এমপি শাওন মহোদয়ের প্রতিষ্ঠিত মারকাজুল হাজী নূরুল ইসলাম চৌধুরী ক্কওমী মাদ্রাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হয়।প্রবল বৃস্টি উপেক্ষা করে হাজার হাজার মানুষ তার জানাযায় অংশ গ্রহন করে। লালমোহন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন তিনি। গত রমজানের ঈদ উপলক্ষ্যে সর্বশেষ ঢাকা থেকে লালমোহন আসেন আলহাজ্ব নূরুল ইসলাম চৌধুরী। এসময় ছেলে সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন’র সাথে থেকে গরীব, অসহায় পরিবারের মাঝে শাড়ী, লুঙ্গী বিতরণ করেণ নূরুল ইসলাম চৌধুরী। এছাড়াও বাবা ও মায়ের কবর জিয়ারত সহ আত্মীয়-স্বজনের কবর জিয়ারতও করেছিলেন তিনি। মৃত্যুকালে তিনি ৪ ছেলে ও ৩ মেয়ে,বন্ধু বান্ধব সহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন। এলাকার মানুষ তাকে একজন সৎ, ধার্মিক, সহাস্যমুখ, স্বজ্বন মানুষ হিসেবেই দেখতেন।
এদিকে ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি মহোদয়ের বাবার মৃত্যুতে গভীর শোক প্রকাশ ও মরহুমদের রুহের মাঘফেরাত কামনা করেছেন মাননীয় স্বরাস্ট্র মন্ত্রী অাসাদুজ্জামান খান কামাল, সাবেক মন্ত্রী ভোলা - ১ এর সংসদ সদস্য অালহাজ্ব তোফায়েল আহমেদ এমপি,ভোলা - ২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আযম মুকুল, ভোলা - ৪ অাসনের সংসদ সদস্য সাবেক উপ মন্ত্রী আবদুল্লাহ অাল ইসলাম জ্যাকব, সাবেক এমপি মেজর ( অবঃ) জসিম উদ্দিন, বিবিএস ক্যাবলস গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ইন্জিঃ আবু নোমান হাওলাদার,পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়ছার, জেলা প্রশাসকের পক্ষে এডিএম মামুন আল ফারুক, নাবিল ওয়েল কন্স্ট্রাশনের মোঃ হুমায়ুন মিয়া, জেলা অা'লীগ সভাপতি অাব্দুল কাদের মজনু মোল্লা, জেলা আ'লীগ সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান অাব্দুল মমিন টুলু, বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, দৌলতখান উপজেলা চেয়ারম্যান মন্জুরুল অালম খান, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ,তজুমুদ্দিন উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন দুলাল, লালমোহন পৌরসভা মেয়র এমদাদুল ইসলাম তুহিন, আ'লীগ সাংগঠনিক সম্পাদক মাইনুল ইসলাম বিপ্লব, বিশিস্ট ঠিকাদার মোঃ রাকিবুল ইসলাম সুমন, জেলা জমিয়াতুল মোদাররেছিনের সাধারন সম্পাদক উপাধ্যক্ষ অালহাজ্ব মোবাশ্বেরুল হক নাঈম, লালমোহন উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ সভাপতি অধ্যাপক বজলুর ররহমান,লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক দিদারুল ইসলাম অরুন,পৌরসভা সাধারন সম্পাদক শফিকুল সহ লালমোহন আওয়ামীলীগ, জমিয়াতুল মোদাররেছিন, প্রকৌশলী নিজাম উদ্দিন, উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ভোলা জেলা ইনকিলাব, ভোলা জেলা প্রেস ক্লাব,ভোলা জেলা রিপোর্টাস ইউনিটি, লালমোহন প্রেসক্লাব, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ। তজুমদ্দিন,বোরহানউদ্দিন, দৌলতখান,চরফ্যাশন উপজেলা আওয়ামীলীগ, বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠন। তার মৃত্যতে ভোলা জেলায় শোকের ছায়া নেমে আসে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি শাওন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ