Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বিরলে বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে বরের খালু ও কনের নানার ৬ মাসের কারাদন্ড

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ৫:০৭ পিএম

দিনাজপুরের বিরলে বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে বরের খালু ও কনের নানাকে ৬ মাসের করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন, ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও বিরল উপজেলার নির্বাহী অফিসার এবিএম রওশন কবীর। দন্ড প্রাপ্তরা হলো, বিরল পৌর এলাকার শংকরপুর বালাপুকুর গ্রামের মৃত শরিফ উদ্দীনের পুত্র বর মোসাদ্দেক হোসেন (২০) এর খালু জমিল উদ্দীন (৪৮) এবং সদর ইউপি’র পুরিয়া গ্রামের মৃত আছিম উদ্দীনের পুত্র কনের নানা নুর জামাল (৪৬)। বরের খালু জমিল উদ্দীন একই গ্রামের আহম্মদ আলীর পুত্র। দন্ডপ্রাপ্তদের জেল হাজাতে প্রেরন করা হয়েছে।
জানাগেছে, গত শুক্রবার দুপুরে বিরল উপজেলার পুরিয়া গ্রামে মৃত আছিম উদ্দীনের পুত্র নুর জামাল তাঁর বাড়ীতে পার্শ্ববর্তী রানীপুকুর ইউপি’র মির্জাপুর গ্রামের জামাতা আমিনুল ইসলামের স্কুল পড়–য়া কন্যা মনিরা খাতুন (১৫) (নুর জামালের নাতনী) এর বিয়ে আয়োজন করে। এ সংবাদ পেয়ে বিরল উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীর ভ্রাম্যমান আদালত পরিচালনা করে পুরিয়া গ্রাম থেকে কনের নানা নুর জামালকে এবং শংকপুর বালাপুকুর গ্রাম থেকে বরের খালু জমিল উদ্দীনকে বাল্য বিয়ের আয়োজন করার অপরাধে পৃথক পৃথক ভাবে ৬ মাসের করে বিনাশ্রম কারাদন্ড প্রদান পূর্বক বিরল থানা পুলিশের নিকট সর্পোদ করের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ