Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৭ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

অবশেষে বার্সেলোনায় গ্রিজম্যান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ৮:৫১ পিএম

কঠিন পথ পেরিয়ে অবশেষে বার্সেলোনা ফুটবল ক্লাবে নাম লিখিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজম্যান। এজন্য বাইআউট ক্লজের ১২০ মিলিয়ন ইউরো পরিশোধ করতে হয়েছে লা লিগা চ্যাম্পিয়নদের।
২৮ বছর বয়সী ফরাসি বিশ্বকাপজয়ী তারকা বার্সার সঙ্গে পাঁচ বছরের চুক্তিতে সাক্ষর করেছেন। তার বাইআউট ক্লজ রাখা হয়েছে ৮০০ মিলিয়ন ইউরো। নেইমার, কিলিয়ান এমবাপে, ফিলিপ কুতিনহো, জোয়াও ফেলিক্স ও ওউসমান দেম্বেলের পর বিশ্বের ষষ্ঠ ব্যায়বহুল খেলোয়াড় হলেন গ্রীজম্যান।
২০১৪ সালে রিয়াল সোসিয়াদাদ থেকে অ্যাটলোটিকোয় যোগ দেওয়ার পর ক্লাবটির হয়ে ২৫৬ ম্যাচে ১৩৩ গোল করেছেন গ্রিজম্যান। ২০১৮ বিশ্বকাপজয়ী তারকা অ্যাটলেটিকোর হয়ে জিতেছেন ইউরো লিগ, স্প্যানিশ সুপার কাপ ও উয়েফা সুপার কাপ। গত পাঁচ মৌসুমেই দলের সর্বোচ্চ গোলদাতাও ছিলেন তিনি।
গত ২০১৮ সালের জুনে মাদ্রিদের দলের সঙ্গে ৫ বছরের নতুন চুক্তিপত্রে সই করেন। কিন্তু গত মে’তে হঠাৎই ক্লাব ছাড়ার ঘোষণা দেন তিনি। তখন থেকেই বিভিন্ন সময়ে তার বার্সেলোনায় যোগ দেওয়ার বিষয়টি গণমাধ্যমে এসেছে। গত মৌসুমে বার্সেলোনার প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। নিয়মের বাইরে গিয়ে তার সাথে যোগাযোগ করার অভিযোগ এনে ২০১৭ সালের ডিসেম্বরে ফিফার কাছে নালিশও করেছিল অ্যাটলেটিকো।
অ্যাটলেটিকোর তৃতীয় তারকা খেলোয়াড় হিসেবে দল ছাড়লেন গ্রীজম্যান। এর আগে ডিফেন্ডার লুকাস হার্নান্দেস বায়ার্ন মিউনিখে ও অধিনায়ক দিয়াগো গদিন যোগ দিয়েছেন ইন্টার মিলানে।
এদিকে গ্রীজম্যান হলেন চলতি দলবদলের বাজারে বার্সায় যোগ দেওয়া চতুর্থ খেলোয়াড়। এর আগে আয়াক্স থেকে ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি ইয়াং, ভ্যালেন্সিয়া থেকে গোলরক্ষক নেতো এবং ব্রাজিলিয়ান ডিফেন্ডার এমারসনকে দলে ভেড়ায় ন্যু ক্যাম্পেন দলটি।
২০১৬ ও ২০১৮ ব্যালন ডি’অর দৌড়ে তৃতীয় হওয়া গ্রীজম্যান হবেন বিশ্বের অন্যতম সেরা আক্রমণভাগ লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও দেম্বেলের আক্রমণ সঙ্গী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন