Inqilab Logo

ঢাকা, সোমবার ২২ জুলাই ২০১৯, ০৭ শ্রাবণ ১৪২৬, ১৮ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ফাইনালে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৯, ৯:৩৮ পিএম

চার সেটের লড়াইয়ে স্পেনের রবার্তো বাতিস্তা অগাৎকে হারিয়ে ষষ্ঠবারের মত উইম্বলডনের ফাইনালে পৌঁছেছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নোভাক জোকোভিচ। শিরোপা ধরে রাখার মিশনে ফাইনালে তাকে লড়তে হবে সময়ের অন্যতম দুই সেরা তারকা রজার ফেদেরার ও রাফায়েল নাদালের মধ্যে বিজয়ীর বিপক্ষে।
প্রথম সেট সহজে জিতলেও দ্বিতীয় সেটে পিছিয়ে পড়েন সার্বিয়ান তারকা। তবে তৃতীয় ও চতুর্থ সেটে বাতিস্তাকে দাঁড়াতেই দেননি জোকো। সব মিলে শুক্রবার অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে তার জয়টি ছিল ৬-২ ৪-৬ ৬-৩ ৬-২ গেমের। এটি তার ২৫তম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল।
১৫ গ্র্যান্ড স্ল্যামজয়ী তারকা প্রতিযোগিতার পঞ্চম শিরোপার সামনে দাঁড়িয়ে আবারও বলেন স্বপ্নপূরণের কথা, ‘আমি যখন ছোট ছিলাম তখন থেকেই এটা আমার স্বপ্নের টুর্নামেন্ট।’ ৩২ বছর বয়সী যোগ করেন, ‘তাই এখানে আরো একটি ফাইনালে ওঠা মানে আরো একটি স্বপ্নপূরণের মত। ইতিহাসের অনেক ফাইনাল আমি খেলেছি কিন্তু এখানে উইম্বলডনে ফাইনাল খেলা বিশেষ কিছু। তাই আমি এই অভিজ্ঞতা উপভোগ করছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ