Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ কণ্ট্রোল রুম চালু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সারাদেশের বন্যা পরিস্থিতির সার্বিক অবস্থা পর্যবেক্ষণ ও তথ্য-উপাত্ত সংগ্রহ করতে পানিসম্পদ মন্ত্রণালয়ে (সচিবালয়ের ৬নং ভবনের ৫ম তলা) কন্ট্রোল রুম চালু করা হয়েছে। পানিসম্পদ মন্ত্রণালয়ের ৪২৫ নম্বর কক্ষের কন্ট্রোল রুমের ফোন নম্বর হচ্ছে ০২৯৫৭০০২৮।

পানিসম্পদ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের গতকাল শুক্রবার সন্ধ্যায় এক বার্তায় জানিয়েছেন, এই কন্ট্রোল রুমে সারাদেশে বন্যা সংক্রান্ত তথ্য উপাত্ত সংগ্রহ করা হবে। বন্যা সংক্রান্ত তথ্য দেয়ার জন্য জনগণকে কন্ট্রোল রুমের নম্বরে ফোন করার জন্য অনুরোধ করা হলো। এছাড়াও মন্ত্রণালয়ের আওতাধীন পানি উন্নয়ন বোর্ডের ‘বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র’ এর টোল ফ্রি ১০৯০ নাম্বারে ফোন করার পর ৫ চাপলে ( প্রেস করলে) বন্যার পূর্বাভাস সংক্রান্ত তথ্য জানা যাবে।

অব্যাহত বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলের কারণে সারাদেশের অনেক নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। দেশের উত্তরাঞ্চল, উত্তর-পূর্বাঞ্চল ও দক্ষিণ- পূর্বাঞ্চলের ৬২৮টি পয়েন্টকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে ২৬টি পয়েন্ট অতি ঝুঁঁকিপূর্ণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ