Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

লক্ষ্য : কার্তারপুর করিডোর চুক্তি কাল বৈঠকে বসছে পাকিস্তান ও ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

কার্তারপুর করিডোর চুক্তির খুঁটিনাটি চূড়ান্ত করতে ১৪ জুলাই আলোচনায় বসবে ভারত ও পাকিস্তান। বৃহস্পতিবার ইসলামাবাদে নিয়মিত সাপ্তাহিক ব্রিফিংয়ে পররাষ্ট্র দফতরের মুখপাত্র ড. মোহাম্মদ ফয়সাল বলেছেন, ওয়াগাহতে অনুষ্ঠিতব্য ওই আলোচনায় অংশ নিতে ভারতীয় প্রতিনিধি দল পাকিস্তান আসবে।
মুখপাত্র আরও জানান যে, ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিস চলতি মাসের ১৭ তারিখে কুলভূষণ যাদবের ব্যাপারে তাদের রায় দেবে। তিনি বলেন, আমরা বিচারের উপর প্রভাব বিস্তার করতে পারি না কিন্তু তিনি বলেন যে, পাকিস্তান মামলার ক্ষেত্রে তাদের সর্বোচ্চ ভূমিকা রেখেছে।

দখলকৃত কাশ্মীরে ভারতের বর্বরতার দিকে ইঙ্গিত করে পররাষ্ট্র দফতরের মুখপাত্র বলেন, পাকিস্তান ইউএন হাই কমিশনার ফর হিউম্যান রাইটসের দ্বিতীয় রিপোর্টকে স্বাগত জানিয়েছে এবং দখলকৃত অঞ্চলে অনুসন্ধানী টিম পাঠানোর ব্যাপারে তাদের দাবিকে স্বাগত জানিয়েছে।

দোহা আলোচনার ব্যাপারে এক প্রশ্নের জবাবে ড. মুহাম্মদ ফয়সাল বলেন, আফগানিস্তান শান্তি প্রক্রিয়ায় যে অগ্রগতি হয়েছে, সেটা নিয়ে পাকিস্তান সন্তুষ্ট।

তিনি বলেন, পাকিস্তান আলোচনায় সহায়তা করেছে এবং সেটার স্বীকৃতি ও প্রশংসাও মিলেছে। তিনি বলেন, আমরা আফগান সঙ্ঘাত নিরসনের জন্য আফগান-কর্তৃত্বাধীন ও আফগান-নেতৃত্বাধীন সমাধানে বিশ্বাস করি। সূত্র : এসএএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ