Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

সোমালিয়ায় হোটেলে বোমা হামলায় সাংবাদিকসহ নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১১:০৩ এএম

সোমালিয়ার দক্ষিণাঞ্চলের একটি হোটেলে আত্মঘাতী বোমা হামলায় অন্তত সাত জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে কানাডিয়ান-সোমালি এক টেলিভিশন সাংবাদিকও রয়েছেন। তার নাম হোদান নালায়েহ। কর্তৃপক্ষের বরাত দিয়ে বিবিসি তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সোমালিয়ার দক্ষিণাঞ্চলীয় কিসমায়ো নামক বন্দর নগরে অবস্থিত আসায়ে হোটেলে এ হামলার ঘটনা ঘটে। কর্তৃপক্ষ এবং হামলা থেকে বেঁচে ফেরা মানুষজন বলছেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী গাড়ি নিয়ে হোটেলে প্রবেশ করার পর বিস্ফোরণ ঘটায়। তারপর বন্দুকধারীরা ভবনে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে।

বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে, আত্মঘাতী ওই গাড়ি বোমা হামলায় নিহতদের মধ্যে টিভি সাংবাদিক নালায়েহ এবং স্বামীও রয়েছেন। দেশটিতে নিয়মিতই হামলা চালানো সশস্ত্র ইসলামী চরমপন্থী গোষ্ঠী আল-শাবাব ওই হামলার দায় স্বীকার করেছে।

যখন হামলার ঘটনা ঘটে তখন হোটেলটিতে আসন্ন একটি আঞ্চলিক নির্বাচন নিয়ে ওই অঞ্চলের নেতা এবং গোষ্ঠীগুলোর জ্যেষ্ঠ নেতারা আলোচনা করছিলেন। মূলত সেই আলোচনাকে লক্ষ্য করেই হামলা চালায় আল-শাবাব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোমালিয়া

১৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ