Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

শিবগঞ্জে জমির বিক্রির নামে প্রতারণার অভিযোগ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ১:৩৯ পিএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের খোন্দা মোড় এলাকার সাড়ে পাঁচ কাঠা জমির বিক্রির নামে প্রতারণার অভিযোগ উঠেছে। এ নিয়ে প্রতারণার শিকার আবদুর রশিদ সম্প্রতি শিবগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগে জানা গেছে- সম্প্রতি বিনোদপুর ইউনিয়নের খোন্দা মোড় মৌজার সাড়ে পাঁচ কাঠা জমির কেনার জন্য একই এলাকার চাঁদশিকারীর গ্রামের আনারুল ইসলামকে কয়েক দফায় সাড়ে পাঁচ লাখ টাকা প্রদান করে ক্রেতা আবদুর রশিদ।

জমি লিখিতভাবে সম্পন্ন না হওয়া পর্যন্ত ক্রেতার নিকট একটি ব্ল্যাক চেক প্রদান করে। পরে ওই জমি লিখিতভাবে বুঝিয়ে দেয়ার কথা বলে শিবগঞ্জ রেজিস্ট্রি অফিসে ক্রেতা হাজির হলে উল্টো তার কাছ থেকে একটি ব্ল্যাক চেক ছিনিয়ে নেয় বিক্রেতা। এরপর জমি বুঝিয়ে দেবে মর্মে শিবগঞ্জ বাসস্ট্যান্ডে হাজির হলে বিক্রেতার অপর সঙ্গী জীবন, তোতা ও রাসেলসহ অজ্ঞাত ১২-১৪ দূর্বৃত্ত ক্রেতাকে জোরপূর্বক শিবগঞ্জ স্টেডিয়াম সংলগ্ন আমবাগানে নিয়ে এলোপাথাড়িভাবে মারপিট করে। খবর পেয়ে ক্রেতার শালোক আজিম উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হলে তাকেও এলোপাথাড়ি মারপিট করে গুরুত্বর জখম করে এবং তার কাছে থাকা নগদ ৩০ হাজার ও মুঠোফোনে ছিনিয়ে নেয়। ঘটনার টের পেয়ে বিষয়টি আশপাশের লোকজন এগিয়ে আসলে দুর্বুত্তরা পালিয়ে যান। পরে আহত আজিমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ বিষয়ে শনিবার দুপুরে ঘটনার তদন্তকারী কর্মকর্তা শিবগঞ্জ থানার এসআই রারিক জানান, ঘটনাটি সার্বিক তদন্ত করে দেখা হচ্ছে। দ্রুত তদন্তের মাধ্যমে বিবাদীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অভিযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ