Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এরশাদের কিডনি ফাংশন কম কাজ করছে: জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ২:২৯ পিএম

রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এখনো পর্যন্ত চিকিৎসা নিতে পারছেন। এ কারণে তার ডাক্তাররা আশাবাদী বলে জানিয়েছেন তার ভাই ও পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের। আজ দুপুরে জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

জিএম কাদের বলেন, এরশাদ চিকিৎসা নিতে পারছেন, হয়তো সামনের দিকে তার অর্গানগুলি আবার কার্যকর হবে। এছাড়া তার কিডনি ফাংশন কম কাজ করছে বা করছেই না বলা যায়। যার জন্য বৃহস্পতিবার সন্ধ্যায় ডায়ালায়সিস দেয়া হয়েছিল। আজকে আবার ডায়ালায়সিসের জন্য ডাক্তাররা মেশিনপত্র রেডি করছেন। আমি যখন গিয়েছিলাম তখন দেখলাম, তারা এটা শুরু করার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

তিনি বলেন, উনার লিভার যেটা কাজ করছিল না, এখনো সেই অবস্থায় আছে। উনাকে শিরার মাধ্যমে শরীরে পুষ্টি দেয়া হচ্ছে। তাছাড়া ব্লাডে সমস্যা আছে এবং সার্বিকভাবে তার তো বয়স হয়ে গেছে। এই দুটোর কারণে ডাক্তাররা মনে করছেন, রিকভারি যত দ্রুত হওয়ার কথা ছিল বা অন্যান্য ক্ষেত্রে হয় সেভাবে হচ্ছে না। অনেকটা ধীরগতি।

তিনি আরও বলেন, তবে চিকিৎসকরা আশাবাদী যেহেতু এরশাদ এখনো চিকিৎসা নিতে পারছেন, চিকিৎসা এখনো চলছে। সামনের দিকে অবস্থার উন্নতি হতে পারে।



 

Show all comments
  • John Castle ১৩ জুলাই, ২০১৯, ৩:২৩ পিএম says : 0
    is my favorite newspaper of our country.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিএম কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ