Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

দীর্ঘ প্লান ছাড়া দেশকে এগিয়ে নেয়া সম্ভব না: প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ২:৩৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সারাদিন আমরা খেটে এতো কাজ করি। যদি দুর্নীতির কারণে সব নষ্ট হয়ে যায়, তা সত্যি দুঃখজনক। যারা কাজ করে তাদের এ ব্যাপারে সচেতন করতে হবে যে এটা কখনোই আমরা বরদাশত করবো না।

আজ শনিবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ২০১৯-২০ অর্থবছরে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, দেশকে দীর্ঘ প্লান ছাড়া এগিয়ে নেয়া সম্ভব না। সবসময় আমরা দীর্ঘ মেয়াদি প্লান নিয়ে কাজ করছি। আমরা আগামী ২১ এবং ৪১ সালকে সামনে রেখে পরিকল্পনা গ্রহণ করেছি। তা বাস্তবায়ন হলে ৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ার উন্নত একটি দেশ ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করে তিনি বলেন, আমরা ২০২১ সালে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবো। জাতির পিতার জন্মবার্ষিকী ও ২০২১ সালকে মুজিব বর্ষ হিসেবে ঘোষণা দিয়েছি। বাংলাদেশে এর মধ্যে একটা ভিক্ষুক, একটা মানুষ গৃহহারা থাকবে না। না খেয়ে কষ্ট পাবে না একটা মানুষ। মানুষের মৌলিক চাহিদাগুলো আমরা

সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তা সচিবদের প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, দেশ ও দেশের মানুষের স্বার্থে সবাই মনোযোগ দিয়ে বেশি করে কাজ করবেন। শেখ হাসিনা বলেন, আন্তরিকতার সঙ্গে প্রশাসনের কর্মকর্তারা কাজ করার ফলেই আজ দেশ এগিয়ে যাচ্ছে। মানুষ আপনাদের কাজের সুফল পাচ্ছে। কর্মকর্তাদের কাজের ফলেই প্রবৃদ্ধি বৃদ্ধি পেয়েছে, আয় বেড়েছে মাথা পিছু।

অনুষ্ঠানে গেল অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে সর্বোচ্চ পারফরম্যান্সকারী মন্ত্রণালয় ও অধিদপ্তরগুলোকে পুরস্কৃত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

২০ আগস্ট, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ