Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

ঝালকাঠিতে ট্রাফিক অভিযান শুরু

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও দুর্ঘটনা রোধের লক্ষ্য

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ৪:২৫ পিএম

সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ও দুর্ঘটনা রোধে ঝালকাঠিতে ট্রাফিক অভিযান শুরু হয়েছে। শনিবার সকাল ১০টায় শহরের পেট্রোল পাম্প এলাকায় জেলা পুলিশের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়। পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন সড়কে দাঁড়িয়ে যানবাহনের ফিটনেস ও বৈধ কাগজপত্র পরীক্ষা করেন। কার্যক্রমের অংশ হিসেবে শহরের বিভিন্ন স্থানে বসানো হয়েছে ট্রাফিক পুলিশের চেকপোস্ট। এসময় ত্রুটিপূর্ণ যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। হেলমেট বিহীন মোটরসাইকেল চালকদেরও বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করেন পুলিশ সুপার। যারা ট্রাফিক আইন মেনে গাড়ি চালিয়েছেন, তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় পুলিশের পক্ষ থেকে। এছাড়াও ট্রাফিক আইনের ২৫টি নির্দেশনা সম্বলিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।
পরে পেট্রোল পাম্প মোড়ে ট্রাফিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন। তিনি বলেন, ট্রাফিক আইন মেনে চলতে হবে। হেলমেট বিহীন মোটরসাইকেল চালানো যাবে না এবং দুইজনের বেশি আরোহী থাকতে পারবে না। রাস্তা পারাপারের সময় জেব্রা ক্রসিং ব্যবহার করতে হবে। স্কুল-কলেজ ও হাসপাতাল এলাকায় অযথা হর্ন বাজানো যাবে না। গাড়ি চালানোর সময় মোবাইল ফোনে কথা থেকে বিরত থাকার আহ্বান জানান পুলিশ সুপার। ট্রাফিক সচেতনতামূলক প্রচারণায় ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার এম এম মাহমুদ হাসান, গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক ইকবাল বাহার, ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) আল মামুন, পরিদর্শক হাবিবুর রহমান, পরিদর্শক আদেল আকবর ও সার্জেন্ট শুভাশিষ দাসসহ ট্রাফিক বিভাগের কর্মকর্তারা অভিযানে অংশ নেন। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা পুলিশের কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ