Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

সেরোনাকে হারিয়ে উইম্বলডন চ্যাম্পিয়ন হালেপ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ৯:০৪ পিএম

রেকর্ডটা এবারও স্পর্শ করা হলো না সেরেনা উইলিয়ামসের। আমেরিকান টেনিস কিংবদন্তিকে উড়িয়ে ক্যারিয়ারের প্রথম উইম্বলডন শিরোপা জিতে নিয়েছেন রোমানিয়ান তারকা সিমোনা হালেপ।
অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্টে শনিবার কোনো প্রতিরোধই গড়তে পারেননি ২৩ গ্র্যান্ড স্ল্যামজয়ী সেরেনা। মাত্র ৫৬ মিনিটের লড়াইয়ে ৩৭ বছর বয়সীকে ৬-২ ৬-২ গেমে উড়িয়ে দেন হালেপ। প্রথম রোমানিয়ান হিসেবে প্রতিযোগিতার এককে চ্যাম্পিয়নের খেতাব জিতলেন ২৭ বছর বয়সী।
ক্যারিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম শিরোপা হাতে নিয়ে হালেপ উচ্ছ্বাসিত কণ্ঠে বলেন, ‘এটা ছিল আমার সেরা ম্যাচ।’ গতবারের ফাইনালে এঞ্জেলিক কেরবারের কাছে হেরে হৃদয় ভেঙেছিল। এবার শিরোপা জিততে পারায় তাই উচ্ছ্বাসটা বেশি হালেপের, ‘আমি নার্ভাস ছিলাম। আমার পেটের অবস্থা ভালো ছিল না। কিন্তু আমি জানতাম এখানে আবেগের কোনো স্থান নেই।’ ‘অভাবনীয় অনুভুতি হচ্ছে। এটা বিশেষ কিছু এবং এই দিনটার কথা আমি কখনও ভুলব না।’
গত ১২ মাসে এ নিয়ে তিন তিনটি গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে হারলেন উন্মুক্ত যুগের রেকর্ড শিরোপাধারী সেরেনা। আর একটি গ্র্যান্ড স্ল্যাম জিতলেই সর্বকালের সর্বোচ্চ ২৪ গ্র্যান্ড স্ল্যাম জয়ী অস্ট্রেলিয়ার মার্গারেট কোর্টের পাশে বসবেন তিনি। ম্যাচ শেষে প্রতিযোগিতার সাতবারের চ্যাম্পিয়ন বলেন, ‘সে (হালেপ) তার ভাবনার বাইরের খেলা খেলেছে। আমার কাছে এটা ছিল বিশাল হেডলাইটের সামনে তুচ্ছ একটা হরিণের মত।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১২ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন