Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাফুফের সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখালো লিগ কমিটি

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০১৯, ৯:৪৯ পিএম

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখালো পেশাদার লিগ কমিটি! গত ২১ জুন বাফুফে’র নির্বাহী কমিটি সভা করে অনুমোদন দিয়েছিল ২০১৯-২০২০ ঘরোয়া মৌসুমের বর্ষপঞ্জি। যেখানে নতুন ফুটবল মৌসুমের দলবদল শুরু হওয়ার কথা ছিল ১৬ আগস্ট। ফেডারেশন কাপ দিয়ে খেলা মাঠে গড়ানোর দিনক্ষণ ছিল ২১ অক্টোবর এবং বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু করার সিদ্ধান্ত ছিল ডিসেম্বরে। কিন্তু মাত্র তিন সপ্তাহ পরেই দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থার নির্বাহী কমিটির নেয়া সিদ্ধান্ত বিস্ময়করভাবে পাল্টে দিয়েছে তাদের পেশাদার লিগ কমিটি। শনিবার লিগ কমিটির সভায় সিদ্ধান্ত হয় যে, বিপিএলের একাদশ আসরের খেলা শেষ হওয়ার পর আগামী মৌসুমের দলবদল কার্যক্রমের দিনক্ষণ ঘোষণা করা হবে। লিগ শেষে প্রিমিয়ার ও চ্যাম্পিয়নশিপ লিগের ক্লাবগুলোর অনুর্ধ্ব-১৭/১৮ দলগুলোর অংশগ্রহণে একটি টুর্নামেন্ট আগস্ট অথবা সেপ্টেম্বর মাসে আয়োজন করবে বাফুফে। এই টুর্নামেন্টের মধ্যদিয়েই শেষ হবে এবারের ফুটবল মৌসুম। এরপরেই শুরু হবে আগামী মৌসুমের কার্যক্রম। বাফুফে ভবনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী, এমপি।

আরামবাগ ক্রীড়া সংঘের সভাপতি ও বাংলাদেশ ফুটবল ক্লাব অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আলহাজ্ব এ,কে,এম মমিনুল হক সাঈদ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় সভার শুরুতেই লিগ কমিটির পক্ষ থেকে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

সভা শেষে সালাম মুর্শেদী বলেন, ‘চলমান লিগ শেষ হওয়ার আগে নতুন দলবদলের তারিখ ঘোষণা করা ঠিক হয়নি। আমরা মানছি এটা ভুল ছিল। এখন প্রিমিয়ার এবং চ্যাম্পিয়নশিপ লিগের যুব দল নিয়ে দু’টি টুর্নামেন্ট আয়োজন করে ৩০ সেপ্টেম্বরের মধ্যে চলমান মৌসুম শেষ করবো আমরা। এর মধ্যে ক্লাবগুলোর সঙ্গে আবার বসে নতুন ক্যালেন্ডার ঠিক করবো।’

এ,কে,এম মমিনুল হক সাঈদ বলেন, ‘আমরা লিখিতভাবে ৭টি দাবি পেশ করেছিলাম বাফুফের কাছে। যার অন্যতম ছিল দলবদলের তারিখ ও খেলা মাঠে গড়ানোর বিষয়টি। ছিল লিগে অংশগ্রহণ বাবদ ৩০ লাখ টাকা করে প্রদানের বিষয়টিও। লিগ কমিটির চেয়ারম্যান ৩০ লাখ টাকা করে দিতে অপারগতা প্রকাশ করেন। তিনি বলেন পৃষ্ঠপোষকদের কাছ থেকে যে টাকা পাওয়া গিয়েছে সেখান থেকে চ্যাম্পিয়নশিপ লিগ ও ফেডারেশন কাপে খরচ করা হয়েছে। তিনি আমাদের ২০ লাখ টাকা করে দেবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ