Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

লুটপাট করতে গ্যাসের মূল্য বৃদ্ধি

আজ বাম জোটের মন্ত্রণালয় ঘেরাও

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে ও সিলিন্ডার গ্যাসের দাম কমানোর দাবিতে বাম গণতান্ত্রিক জোট জ্বালানি মন্ত্রণালয় ঘোরাও কর্মসূচি পালন করবে। আজ সকাল সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ করে বিক্ষোভ মিছিল সহযোগে জ্বালানি মন্ত্রণালয় ঘেরাও করতে যাবে বাম জোট। গতকাল জোটের পক্ষ থেকে বলা হয় জনস্বার্থকে উপেক্ষা করে গত ৩০ জুন সরকার আবারো বাসা-বাড়ি, বিদ্যুৎ, সার, শিল্প, সিএনজি, ক্যাপটিভ পাওয়ারসহ সকল ক্ষেত্রে গড়ে ৩২ দশমিক ৮ শতাংশ গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা দিয়েছে এবং ১ জুলাই ২০১৯ থেকে কার্যকর করা হয়েছে। এ প্রসঙ্গে বাম জোটের সমন্বয়ক ও বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক কমরেড মোশাররফ হোসেন নান্নু বলেন, গ্যাস ও জ্বালানি খাতের সিস্টেম লসের নামে দুর্নীতি, লুটপাটের টাকা যোগাতে সরকার গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণের পকেট কাটার আয়োজন করেছে। তিনি সরকারের এই গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করতে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার এবং আজকের ঘেরাও কর্মসূচিতে অংশগ্রহণের আহ্বান জানান।
গ্যাসের দাম কমানোর দাবিতে গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে গণতান্ত্রিক বাম ঐক্য মানববন্ধন করেছে। মানববন্ধনে বক্তারা বলেন, গ্যাসের দাম কমানো এটা কোনও সংগঠনের দাবি নয়। এটা ১৬ কোটি মানুষের প্রাণের দাবি। এই সরকার গণবান্ধব সরকার নয়। করের নামে জনগণের মাথায় বড় বোঝা চাপিয়ে দিয়েছে এ সরকার। গ্যাসের দাম বৃদ্ধি করে মানুষকে আরও বেশি কষ্টে ফেলে দিয়েছে সরকার। হরতাল পালনের পরও সরকারের অবস্থান অনড় রয়েছে। প্রয়োজনে আরও কঠোর কর্মস‚চি দেওয়া হবে।
বক্তারা বলেন, সরকারের ভুলনীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ মেনে নেবে না। আইনে আছে, গ্যাস, বিদ্যুৎ কোম্পানিগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না। ছয়টি গ্যাস কোম্পানির পাঁচটিই লাভজনক। এরপরও গ্যাসের দাম বাড়ানো হয়েছে। তাই আমরা দাবি করছি, অতিদ্রæত গ্যাসের দাম কমানো হোক।
গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (মার্কসবাদী) সাধারণ সম্পাদক কমরেড ডা. এম সামাদ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী এবং সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক ডা. শামছুল আলম প্রমুখ মানববন্ধনে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ