Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।

যে কোনো ব্র্যান্ডের সিআরটি টিভি বদলে এলইডি, স্মার্ট টিভি দিচ্ছে ওয়ালটন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ৫:০৯ পিএম

ঘরে ঘরে প্রযুক্তির ছোঁয়া পৌঁছে দিতে বদ্ধ পরিকর বাংলাদেশী মাল্টিন্যাশনাল ব্র্যান্ড ওয়ালটন। এরই প্রেক্ষিতে টেলিভিশন গ্রাহকদের জন্য সারা দেশে ‘এক্সচেঞ্জ অফার’ শুরু করেছে ওয়ালটন। এর আওতায় যে কোনো ব্র্র্যান্ডের সচল বা অচল সিআরটি টিভি বদলে নতুন টিভি দিচ্ছে তারা।

ওয়ালটন টিভি মার্কেটিং বিভাগের ইনচার্জ মারুফ হাসান জানান, গ্রাহকরা যে কেনো ব্র্যান্ডের সচল বা অচল সিআরটি টিভি বদলে কিনতে পারবেন ওয়ালটনের ৫০৮ মিলিমিটার (মিমি), ৬১০ মিমি এবং ৮১৩ মিমি নতুন এলইডি টিভি। রয়েছে ৮১৩ মিমি নতুন স্মার্ট টিভি কেনার সুযোগ। গ্রাহকরা দেশের যে কোনো ওয়ালটন প্লাজা ও পরিবেশক শোরুমে পুরনো সিআরটি টিভি জমা দিয়ে তার পরিবর্তে ১০ হাজার ৯’শ টাকা মূল্যের ওয়ালটনের ৫০৮ মিমি (ডঝঊ২০ইঢ৬/ ডঊ১-ইঢ২০-জঞ২০০) নতুন এলইডি টিভি মাত্র ৮ হাজার ৯’শ টাকায়, ১১ হাজার ৯৯০ টাকা মূল্যের ওয়ালটনের ৬১০ মিমি (ড২৪উ১৯) এলইডি টিভি মাত্র ৯ হাজার ৯’শ টাকায় এবং ১৬ হাজার ৫’শ টাকা মূল্যের ৮১৩ মিমি (ড৩২ছ২০) এলইডি টিভি ১৩ হাজার ৬’শ টাকায় কিনতে পারবেন। এছাড়া ২১ হাজার ৯’শ টাকা মূল্যের ৮১৩ মিমি (ডঊ৪-উঐ৩২-ইঢ২২০/ ডঊ৪-উঐ৩২-ইণ২২০) স্মার্ট টিভি কিনতে পারবেন ১৮ হাজার ৯’শ টাকায়।

এদিকে আসন্ন ঈদুল আযহা উপলক্ষ্যে টেলিভিশন ক্রেতাদের জন্য বিশেষ সুবিধা ষোষণা করেছে ওয়ালটন। ঈদে দেশের যে কোনো শোরুম থেকে প্রতিদিন সকাল ১০ টা হতে রাত ১০ টা পর্যন্ত ওয়ালটন টিভি কিনে রেজিস্ট্রেশন করলে ক্রেতারা প্রত্যেক ঘন্টায় নতুন ফ্রিজ পেতে পারেন। ওয়ালটন টিভির ক্রেতারা এসব সুবিধা পাবেন ১৫ জুলাই থেকে ৩১ আগস্ট, ২০১৯ পর্যন্ত।

এক্সচেঞ্জ অফার প্রসঙ্গে ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিম বলেন, চলতি দশকে টেলিভিশন প্রযুক্তিতে এসেছে আমূল পরিবর্তন। সিআরটি টিভির তুলনায় ঝকঝকে ছবি, জোড়ালো শব্দ এবং চোখের ক্ষতি না হওয়ায় টেলিভিশন ক্রেতাদের কাছে দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে এলইডি (লাইট ইমটিং ডায়োড) টিভি। জনপ্রিয়তা পাচ্ছে ইন্টারনেট ভিত্তিক স্মার্ট টিভি। প্রযুক্তির এই সুফল সকল শ্রেণী, পেশার মানুষের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যেই টিভি এক্সচেঞ্জ সুবিধা দিচ্ছে ওয়ালটন।

ওয়ালটন টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেন, গ্রাহকদের হাতে সর্বোচ্চ মানের পণ্য তুলে দেয়ার পাশাপাশি সর্বাধিক সুবিধা প্রদানেও বদ্ধ পরিকর ওয়ালটন। এরই প্রেক্ষিতে ওয়ালটন টিভিতে ৬ মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টির পাশাপাশি ৮১৩ মিমি বা তদুর্দ্ধ সাইজের এলইডি ও স্মার্ট টিভির প্যানেলে রয়েছে ৪ বছরের গ্যারান্টি সুবিধা। আছে ৩৬ মাসের সহজ কিস্তি সুবিধা। আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় দেশব্যাপী ৭০ টিরও বেশি সার্ভিস সেন্টারের মাধ্যমে দ্রুত বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন।

তিনি জানান, কোরবানি ঈদকে সামনে রেখে টেলিভিশন ক্রেতাদের প্রতি ঘন্টায় ফ্রিজ ফ্রি পাওয়ার সুযোগ দিচ্ছে ওয়ালটন। এক্সচেঞ্জ অফারের আওতায় যে কোনো ব্র্যান্ডের সিআরটি টিভির গ্রাহকরা এখন সাশ্রয়ী মূল্যে দেশেই তৈরি সর্বাধুনিক প্রযুক্তির এলইডি ও স্মার্ট টিভি সুবিধা গ্রহণ করতে পারবেন।

জানা গেছে, আন্তর্জাতিক মান ও স্ট্যান্ডার্ড অনুসরণ করে বিদ্যুৎ সাশ্রয়ী ও পরিবশেবান্ধব টিভি তৈরি করছে ওয়ালটন। ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ওয়ালটন টিভি রপ্তানি হচ্ছে বিশ্বের বিভিন্ন দেশে। ইউরোপের বাজারে রপ্তানির জন্য ওয়ালটন টেলিভিশন সিই, আরওএইচএস, ইএমসি ইত্যাদি স্ট্যান্ডার্ড ও মান উত্তীর্ণ হয়েছে। যার ফলে সম্প্রতি ইউরোপের দেশ জার্মানিতে টিভি রপ্তানি শুরু করেছে ওয়ালটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ