Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী

ধর্ষকের সর্বচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে চবিতে মানববন্ধন

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ৫:১৪ পিএম

ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ (রবিবার) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্বরে এ মানববন্ধন করেন তারা।
মানববন্ধনে বক্তারা বলেন, মেয়েরা এখন ঘর থেকে শুরু করে শিক্ষা প্রতিষ্ঠানসহ কোথাও নিরাপদ নাই। বর্তমানে দেশে ধর্ষণ একটি মহামারি আকার ধারণ করেছে সবাইকে এদিকে নজর দেয়া উচিত। একজন ধর্ষক সমাজে যে শ্রেণীর মানুষই হোক না কেন, তার পরিচয় ধর্ষক। চরম বিপর্যয় নেমে আসার পূর্বেই আমাদের সোচ্চার হতে হবে। এই সমস্যা সমাধান করার লক্ষ্যে যথাযথ দীর্ঘ মেয়াদি আইন প্রনয়ণ ও প্রয়োগ করতে হবে। ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড কার্যকর করতে হবে।
পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শামিমা সীমার সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ ইয়াকুব, শামসুন্নাহার হল প্রভোস্ট লায়লা খালেদাসহ শতাধিক শিক্ষার্থী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন