Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ০৫ ভাদ্র ১৪২৬, ১৮ যিলহজ ১৪৪০ হিজরী।

ফেসবুকে অভিযোগ, নোয়াখালীতে দু’টি প্রতিষ্ঠানকে জরিমানা

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ৬:৪৮ পিএম

নোয়াখালী জেলা শহর মাইজদীতে অভিযান চালিয়ে টোকিও ফুড কারখানা ও বনফুল এন্ড কোং’কে ৪৫হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের এক্সিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সামাজিক যোগাযোগ ম্যাধ্যম ফেইসবুককে অভিযোগের ভিত্তিতে পুরাতন কলেজ এলাকায় অভিযান চালিয়ে টোকিও ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। খাবার তৈরির পরিবেশ স্যাঁতসেঁতে (ভেজা ফ্লোর) অপরাধে টোকিও ফুড কারখানাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ১০হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানার বর্জ্র ব্যবস্থাপনার বিষয়ে স্থানীয় জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে তা পরিদর্শন করে বর্জ্র ব্যবস্থাপনার আধুনিকায়ন ও পরিবেশ বান্ধব করার জন্য ১মাসের সময় দেওয়া হয়।

অপরদিকে, জেলা শহরে বনফুল এন্ড কোং এ অভিযান চালিয়ে পণ্যের গায়ে মূল্য না থাকা, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিপণনের উদ্দেশ্যে প্রদর্শন, ফ্রিজে কাঁচা-রান্না খাবারের মিশ্রণ, কিচেনে স্যাঁতসেঁতে ফ্লোর ও বর্জ্য নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় ৩৫হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় অভিযানে সহযোগিতা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ