Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ০২ কার্তিক ১৪২৬, ১৮ সফর ১৪৪১ হিজরী

ইনডোর এশিয়া কাপে প্রথম পরীক্ষায় বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুলাই, ২০১৯, ৯:৪৩ পিএম

থাইল্যান্ডের চোনবুরিতে সোমবার পর্দা উঠছে ইনডোর এশিয়া কাপ হকি টুর্ণামেন্টের। এদিন আসরের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী মালয়েশিয়া। স্থানীয় সময় সকাল ১০ টা ২০ মিনিটে শুরু হবে ম্যাচটি। ম্যাচের আগের দিন রোববার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চোনবুরির ফিজিক্যাল ইনডোর জিমনেশিয়ামে অনুশীলনে ঘাম ঝরায় বাংলাদেশ দল। থাইল্যান্ড থেকে লাল-সবুজের হেড কোচ হামিদরেজা বোখারাই জানান, তার দলের সব খেলোয়াড় সুস্থ আছেন। নিজেদের অভিষেক ইনডোর টুর্ণামেন্টের প্রথম ম্যাচে শক্তিশালী মালয়েশিয়ার বিপক্ষে ইতিবাচক পারফরম্যান্স দেখাতে চান বাংলাদেশের এই ইরানী কোচ।

সাত দিনের টুর্ণামেন্টে নারী ও পুরুষ বিভাগে ১০টি করে দল অংশ নিচ্ছে। বাংলাদেশ খেলছে পুরুষ বিভাগে।

১৫ থেকে ২১ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হবে ইনডোর এশিয়া কাপ হকি টুর্নামেন্টের খেলা। আসরের ‘এ’ গ্রুপে খেলছে বাংলাদেশ। গ্রুপের অন্য দলগুলো হলো- ইরান, মালয়েশিয়া, ফিলিপাইন ও স্বাগতিক থাইল্যান্ড।

মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ইরান। ১৭ জুলাই তৃতীয় ম্যাচে লাল-সবুজরা খেলবে ফিলিপাইনের বিপক্ষে। এবং ১৮ জুলাই গ্রুপের শেষ ম্যাচে বাংলাদেশ মুখোমখি হবে স্বাগতিক থাইল্যান্ডের।

বাংলাদেশ দল: হেড কোচ- হামিদরেজা বোখারাই কাশি, কোচ- মো:জাহিদ হোসেন রাজু, ম্যানেজার- জামিল আব্দুন নাসের ও আম্পায়ার- মো: শাহবাজ আলী। খেলোয়াড়- অসীম গোপ ( গোলরক্ষক ) আবু সাইদ নিপ্পন গোলরক্ষক), ইমরান হাসান পিন্টু, রাসেল মাহমুদ জিমি, ফরহাদ আহমেদ শিতুল (অধিনায়ক), আশরাফুল ইসলাম (সহ-অধিনায়ক), খোরশেদুর রহমান, ফজলে হোসেন রাব্বি, সারওয়ার হোসেন, মাইনুল ইসলাম কৌশিক, মিলন হোসেন ও রুম্মান সরকার।

স্ট্যান্ডবাই : সোহানুর রহমান সবুজ, মো: নাঈম উদ্দিন ও বিপ্লব কুজুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন