Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

ইয়াবা কারবারে জড়িত ২৫ ‘বিশিষ্টজন’ কে আইনের আওতায় আনা হচ্ছে

বিশেষ সংবাদদাতা, কক্সবাজার : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ইয়াবা কারবারে সরাসরি সম্পৃক্ত কক্সবাজারের ২৫ বিশিষ্টজনের তালিকা চুড়ান্ত করা হয়েছে বলে জানা গেছে। কক্সবাজার জেলা পুলিশ সুপার মাসুদ হোসেন বলেন, তালিকার তথ্য নিখুঁতভাবে যাচাই-বাছাই করে পর্যাপ্ত সময় নিয়ে তারা ইয়াবা কারবারে জড়িত থাকার বিষয়ে নিশ্চিত হয়ে তৈরি করা হয়েছে । 

তালিকায় অন্তর্ভুক্ত ২৫ জন মুখোশধারি বিশিষ্টজনের ইয়াবা কারবারে জড়িত থাকার ব্যাপারে প্রামাণসাপেক্ষ ডকুমেন্টসও রয়েছে। এ তালিকা অচিরেই জেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হবে। তারা এখন আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে রয়েছেন।
এ ২৫ জন জনপ্রতিনিধি, রাজনৈতিক ও সামাজিক নেতা, গণমাধ্যম কর্মী, ব্যবসায়ী যে পর্যায়ের ব্যক্তি কিংবা নেতা হোক না কেন, তাদেরকে শিগগিরই কঠোর আইনের আওতায় আনা হবে, তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন, এ ব্যাপারে কাউকে বিন্দু পরিমাণ ছাড় দেয়া হবেনা।
রোববার কক্সবাজারে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. আশরাফুল আফসার (উপসচিব) এর সভাপতিত্বে কক্সবাজার জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় কক্সবাজার পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন এ কথা বলেন। জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এসপি এ.বি.এম মাসুদ হোসেন আরো বলেন, চুরি আর ডাকাতির সংজ্ঞা এক নয়। কক্সবাজার জেলায় ছোট-খাট চুরি হলেও গত ৬ মাসে কোন ডাকাতি সংঘটিত হয়নি।
শহরের কবিতা চত্বরে নিয়মিত পুলিশ টহল দেয়ার ব্যবস্থা করা হয়েছে। তাই সেখানে আর কোন অসামাজিক ও অপরাধকর্ম সংঘটিত হবেনা বলে এসপি জানান। সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও এডিসি (সার্বিক) মো. শাজাহান আলিসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন