Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় স্মৃতিসৌধে দক্ষিণ কোরিয়া প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন।
বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সড়ক পথে গতকাল রোববার সকাল ৯টা ১০মিনিটে জাতীয় স্মৃতিসৌধে পৌছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী।
এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেন, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন, ঢাকা জেলা প্রশাসক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান ও জেলা পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান তাকে স্বাগত জানান।
প্রায় ২০ মিনিট জাতীয় স্মৃতিসৌধে অবস্থানকালে একটি ‘নাগেশ্বর চাপা’ ফুলের চারা রোপন করেন ও পরিদর্শন বইতে স্বাক্ষর করেন তিনি।
পরে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেড) এর পুরাতন জোনের দক্ষিণ কোরিয়া মালিকানাধীন ইয়ংওয়ান হাইটেক স্পোর্টস ওয়্যার লি কারখানা পরিদর্শন করেন।
প্রসঙ্গত, শনিবার সন্ধ্যা ৬টায় প্রথম রাষ্ট্রীয় সফরে ঢাকায় এসে পৌছেন দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়োন। পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান।
দুই দিনের সফরে প্রেসিডেন্ট আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য সরকারি কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাৎ করবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ