Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

৩ জেলেকে অপহরণ করেছে বিজিপি

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

কক্সবাজারের টেকনাফে নাফনদীতে কেওড়া (ফল) আনতে গিয়ে ৪র্থ শ্রেণীর স্কুলছাত্রসহ দুই জেলেকে অপহরণ করেছে মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি)।

অপহৃতরা হলেন, টেকনাফ উপজেলার হোয়াইক্যং উত্তরপাড়ার মোহাম্মদ গিয়াস উদ্দিনের ছেলে হোয়াইক্যং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর ছাত্র মো. জুনায়েদ (১০), একই এলাকার জালাল আহমদের ছেলে সিরাজ উল্লাহ (২৬) ও মনিরঘোনা এলাকার আব্দু জলিলের ছেলে মোহাম্মদ রুবেল (২৪)। পরিবারের দাবি, গত শুক্রবার সকালে নাফনদীর হোয়াইক্যং এলাকায় তিনজন একটি নৌকা নিয়ে নাফনদী সংলগ্ন কেওড়া বাগানে কেওড়া ফল আনতে যায়। ফেরার পথে তীব্র বাতাসে নৌকাটি বাংলাদেশের পানিসীমা অতিক্রম করলে মিয়ানমারের (বিজিপি) সদস্যরা একটি ইঞ্জিন চালিত বোটযোগে নাফনদী সংলগ্ন তোঁতার দ্বীপ থেকে আটক করে তাদের মিয়ানমারের আবিমূখে চলে যায়।
জুনায়েদের বাবা গিয়াস উদ্দিন জানান, সীমান্ত ওপারে নাফনদীতে মাছ শিকার করে এমন ব্যক্তিদের মাধ্যমে অপহরণের খবরটি পেয়ে বিভিন্ন মাধ্যমে বিজিপির সাথে যোগাযোগ করেছিলাম, তাতে কোনো সুরাহা হয়নি। শেষে বিষয়টি ২ বিজিবিকে লিখিত ভাবে জানানো হয়েছে।

এ ব্যাপারে টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ ফয়সাল হাসান খান জানান, বাংলাদেশ পানিসীমা অতিক্রম করায় শিশুসহ তিন জনকে ধরে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। পাশাপাশি তাদের ছাড়িয়ে আনতে ব্যাটালিয়নের পক্ষ থেকে (বিজিপি) কে বার্তা পাঠানো হয়েছে। এখনো বিজিপির পক্ষ থেকে কোন বার্তা আসেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ