Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মন্ত্রিসভা থেকে পদত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিংহের বনিবনা তেমন ছিল না। গত মাসে মন্ত্রিসভায় রদবদল করে তাকে অন্য মন্ত্রণালয়ের দায়িত্ব দিলেও তাতে যোগ দেননি। এবার মন্ত্রিসভা থেকেই পদত্যাগ করলেন নভজ্যোত সিং সিধু। গতকাল রোববার পদত্যাগপত্রটি নিজের টুইটার অ্যাকাউন্টে পোস্ট করেছেন সাবেক এই ক্রিকেটার তথা রাজনীতিক।

এক লাইনের একটি চিঠিতে কংগ্রেসের বিদায়ী সভাপতি রাহুল গান্ধীকে উদ্দেশ্য করে সিধু লিখেছেন, ‘পাঞ্জাব ক্যাবিনেট থেকে আমি পদত্যাগ করছি।’ ওই চিঠিতে লেখা তারিখ অবশ্য চলতি মাসের নয়। গত মাসের ১০ তারিখ লেখা হয়েছিল। তবে ঠিক কী কারণে সিধু পদত্যাগ করলেন, তার কোনও ব্যাখ্যা ওই চিঠিতে নেই। প্রকাশ্যে এ নিয়ে কোনও মন্তব্য না করলেও নতুন মন্ত্রণালয়ের দায়িত্বভার যে তার পদাবনতির সমান, ঘনিষ্ঠ মহলে এমনটাই জানিয়েছেন সিধু।

গত ৬ জুন পঞ্জাব ক্যাবিনেটে রদবদল করেন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দ্র সিং। স্থানীয় প্রশাসন এবং পর্যটন ও সংস্কৃতি মন্ত্রণালয় থেকে সিধুকে বিদ্যুৎ ও পুনর্নবীকরণযোগ্য শক্তি মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়া হয়। তবে সেই মন্ত্রণালয়ের দায়িত্ব তিনি গ্রহণ করেননি। সূত্র : এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ