Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৬০ কোটি দর্শক দেখেছে বিশ্বকাপ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:০৫ এএম

ক্রিকেটতীর্থ লর্ডসে ইংল্যান্ড-নিউজিল্যান্ড ফাইনাল দিয়ে ঘণ্টা বেজে গেছে বিশ্বকাপের। গেজেটে মন ডোবানো প্রজন্মের কাছে বিশ্বকাপ পৌঁছে দেওয়ার চেষ্টা করেছিল আইসিসি। স্পাইডারক্যাম, ড্রোন ক্যামেরা, জিংবেলসহ অভিনব সব প্রযুক্তির ছোঁয়ায় মাঠের ক্রিকেট প্রাণবন্ত হয়েছিল।
বিশ্বকাপের প্রতিটি মুহূর্ত আইসিসির ডিজিটাল প্ল্যাটফর্মগুলোর মাধ্যমে পৌঁছে গেছে বিশ্বজুড়ে। আর এসব উদ্যোগের ফল হাতেনাতে পেয়েছে আইসিসি। বিভিন্ন মাধ্যমে দর্শকসংখ্যার দিক দিয়ে বিশ্বকাপের আগের সব সংস্করণকে ছাড়িয়ে গেছে ইংল্যান্ড বিশ্বকাপ।
আইসিসির ডিজিটাল এবং সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্ল্যাটফর্মে বিশ্বকাপজুড়ে ২৬০ কোটি দর্শক আকৃষ্ট করতে পেরেছে। এ ছাড়া এ বিশ্বকাপে আইসিসির সামাজিক মাধ্যমের অ্যাকাউন্টগুলো ১ কোটি ২০ লাখ নতুন অনুসারী পেয়েছে। গত ৬ সপ্তাহে প্রায় ৩৯ কোটি প্রতিক্রিয়া পেয়েছে আইসিসি। আইসিসির বিশ্বকাপ ওয়েবসাইট পরিদর্শন করেছেন সাড়ে ৬ কোটির বেশি ব্যবহারকারী, সঙ্গে সাইটটি প্রায় ২৫ কোটিরও বেশি পেজ ভিউ পেয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ