Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

মেঘলা আকাশ, বৃষ্টি অব্যাহত থাকতে পারে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ১২:২৯ পিএম

আষাঢ়ের প্রথম ১০ থেকে ১৫ দিন বৃষ্টির দেখা সেভাবে মেলেনি। বরং চলছিল দাবদাহ। তবে মাসটির অর্ধেক সময় অতিক্রম করার পরই তার চিরাচরিত রূপ ধারণ করেছে। আজ সোমবার আষাঢ়ের শেষ দিন।
দেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাত হচ্ছে। কোথাও কোথাও ১০ দিনের বেশি সময় ধরে চলছে টানা বৃষ্টি। নদী-নালা, খাল-বিল, পুকুর, মাঠ-ঘাটে থৈ থৈ করছে পানিতে।
সোমবারও রাজধানীর আকাশ মুখ ভার করে আছে। সকাল ৮টার দিকে চারপাশ অন্ধকার ছিল। কিন্তু বৃষ্টি নামেনি। তবে সেই অন্ধকার এখনও কাটেনি। ফলে যেকোনো সময় নামতে পারে অঝোরে বৃষ্টি।
এ বিষয়ে সোমবার (১৫ জুলাই) সকালে জানতে চাইলে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম বলেন, বর্ষাকাল চলছে, আপাতত এরকম আবহওয়াই অব্যাহত থাকবে।
আজকের আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে তিনি বলেন, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অধিকাংশ জায়গায়; ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে কিছু কিছু জায়গায় মাঝারি ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।
আবহাওয়া অধিদফতর বলছে, ভারী থেকে অতি ভারী বৃষ্টির কারণে এখনও চট্টগ্রাম বিভাগের পাহাড়ি এলাকায় ভূমিধসের আশঙ্কা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ