Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তাসামুল-হাসানুজ্জামানে ম্লান বিপুল শর্মা

প্রকাশের সময় : ৫ জুন, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : রানে ফিরেছেন মুশফিকুর, টানা ৫ ইনিংস পর রানের দেখা পেলেন মোহামেডান অধিনায়ক (৭৫)। ভারত থেকে উড়িয়ে আনা সানরাইজার্স হায়দারাবাদের লোয়ার অর্ডার বিপুল শর্মা এসেই করেছেন বাজিমাত। ফতুল্লায় ছক্কা বুষ্টিতে (৮ ছক্কা) মাতিয়েছেন এই ভারতীয়। লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেক সেঞ্চুরি (১০০) উপহার দিয়েছেন ঢাকার প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে নিজের অভিষেকে। এই দুই ক্রিকেটারের পার্টনারশিপে ১৪৭ বলে ১৭১ রানে ভর করে কলাবাগান ক্রীড়া চক্রের বিপক্ষে ২৯০/৬ স্কোর পুঁজি নিয়ে স্বস্তিতেই লাঞ্চ সেরেছে মোহামেডান। ফিল্ডিং করতে নেমে ইনিংসের দ্বিতীয় বলে কলাবাগান ক্রীড়া চক্র ওপেনার জসিমউদ্দিনকে ফিরিয়ে দেয়ায় সাদা-কালোদের আনন্দ ধরে না। অথচ, এমন ম্যাচেই কি না মোহামেডানকে হারতে হলো ৬ উইকেটে এবং ৪১ বল হাতে রেখে বিশাল জয়টাই পেলো মাশরাফির কলাবাগান ক্রীড়া চক্র !
এই ম্যাচে বিপুল শর্মার ছক্কা বৃষ্টির জবাব ছক্কা বৃষ্টিতে দিয়েছেন কলাবাগান ওপেনার হাসানুজ্জামান। আনকোরা এই ক্রিকেটারের ৫৩ বলে ৪ চার ৮ ছক্কায় ৯৫ রানের ঝড়ো ইনিংসে দারুণ কিছু’র স্বপ্ন দেখেছে কলাবাগান ক্রীড়া চক্র। বিপুল শর্মার সেঞ্চুরি মøান করে লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষেক সেঞ্চুরি * ১২৯ বলে ৮ চার ২ ছক্কায় ১২৬ নট আউট) উদযাপনকে স্মরণীয় করে রেখেছেন তাসামুল। নাজমুলকে ছক্কা দিয়ে উইনিং শটে কলাবাগান ক্রীড়া চক্রকে এখন স্বপ্ন দেখাচ্ছেন সুপার লীগ।
২৬ ছক্কার এই ম্যাচে কলাবাগান ক্রীড়া চক্র এগিয়ে গেছে প্রথম ২০ ওভারে। যেখানে সতর্ক শুরুতে প্রথম ২০ ওভারে মোহামেডানের স্কোর ৬৮/২, সেখানে হাসানুজ্জামানÑতাসামুলের ঝড়ো ব্যাটিংয়ে প্রথম ২০ ওভারে কলাবাগান ক্রীড়া চক্রের স্কোর ১৫১/২! আস্কিং রান তাড়া করে এমন শুরুর পর ছন্দ হারায়নি কলাবাগান ক্রীড়া চক্র। দ্বিতীয় উইকেট জুটিতে ১০৭ বলে ১৪০ রানের পার্টনারশিপে বড় জয়ের স্বপ্ন দেখানো ম্যাচে ৫ম জুটির অবিচ্ছিন্ন ১২৯ এ মোহামেডান হয়েছে হতভম্ব। বোলারদের বধ্যভুমি হয়ে ওঠা ম্যাচে সবচেয়ে বেশি মার খেয়েছেন কলাবাগান ক্রীড়া চক্রের পেস বোলার দেওয়ান সাব্বির (৭৭/৩), তাকে ৪টি ছক্কা মেরেছেন বিপুল শর্মা।
সিসিএস’র কাছে ধাক্কা খাওয়ার পর কলাবাগান ক্রীড়া চক্রের কাছেও হেরে যাওয়ায় সুপার লীগের সম্ভাবনা একটু কঠিনই হয়ে গেলো মোহামেডানের (১০ ম্যাচে ১২ পয়েন্ট)। শেষ ম্যাচটি মাস্ট উইন ম্যাচে পেলো রূপ। অন্যদিকে প্রথম ৫ রাউন্ডে মাত্র ১ জয়ের দেখা পাওয়া কলাবাগান ক্রীড়া চক্র দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে এখন সুপার লীগের স্বপ্ন দেখছে (১০ ম্যাচে ১০ পয়েন্ট)।
মোহামেডান-কলাবাগান কেসি
মোহামেডান : ২৯০/৬(৫০.০ ওভারে), ইজাজ ৩২, হামিদুল ১২,নাইম ২০, মুশফিকুর ৭৫, বিপুল শর্মা ১০০, আরিফুর ২১*, হাবিবুর ১৭*, দেওয়ান সাব্বির ৩/৭৭, রাজ ১/৫৬, শাহবাজ ১/৪৮, তানভীর ১/২৩।
কলাবাগান ক্রীড়া চক্র : ২৯১/৪ (৪৩.১ ওভারে), হাসানুজ্জামান ৯৫, তাসামুল ১২৬*, পরেশ ডোগরা ৮, মেহরাব জুনি.১, তানভীর ৫২*, নাজমুল ১/৩১, নাইম জুনি.১/৬৮, নাইম ইসলাম ২/৩৫।
ফল : কলাবাগান ক্রীড়া চক্র ৬ উইকেটে জয়ী।
ম্যান অব দ্য ম্যাচ : তাসামুল (কলাবাগান ক্রীড়া চক্র)।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তাসামুল-হাসানুজ্জামানে ম্লান বিপুল শর্মা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ