Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

উদ্ভাবনী তরুণরা পাচ্ছে ক্যারিয়ার গঠনের সুযোগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ৬:৩৩ পিএম

দেশের প্রতিভাবান তরুণদের উদ্ভাবনী ক্ষমতা ও পেশাগত দক্ষতা বৃদ্ধিতে বিশেষ প্রতিযোগিতার আয়োজন করেছে বাংলালিংক। ভবিষ্যতে সফল পেশাজীবী হিসেবে প্রতিষ্ঠিত হতে ইচ্ছুক উদ্ভাবনী তরুণদের উদ্দেশ্যে সোমবার (১৫ জুলাই) বাংলালিংকের প্রধান কার্যালয় টাইগার্স ডেনে এক সংবাদ সম্মেলনে বাংলালিংক ইনোভেটর্স নামে এই প্রতিযোগিতার ঘোষণা দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ, ব্র্যান্ড অ্যান্ড কম্যুনিকেশনস ডিরেক্টর কাজী উরফি আহমেদ, হেড অফ ট্যালেন্ট ম্যানেজমেন্ট আয়েশা সাঈদ এবং প্রতিষ্ঠানটির অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তাবৃৃদ।

সংবাদ সম্মেলনে বলা হয়, উদ্ভাবনী তরুণ প্রতিযোগীদের বাছাই করে গ্রুমিং, বুট ক্যাম্প সেশন, ওয়ার্কশপ ও অন্যান্য আরও কার্যক্রমের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধিতে সাহায্য করবে বাংলালিংক ইনোভেটর্স। সুনিয়ন্ত্রিত প্রক্রিয়ার মাধ্যমে নির্বাচিত বিজয়ী দল পাবে অ্যামস্টার্ডামে অবস্থিত বাংলালিংক-এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের প্রধান কার্যালয় পরিদর্শন ও বাংলালিংক-এর “স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম”-এর অ্যাসেসমেন্ট সেন্টারে যোগদানের সুযোগ। প্রথম ও দ্বিতীয় রানার আপ দল এই প্রোগ্রামে যোগদানের সুযোগসহ পাবে আকর্ষণীয় পুরস্কার। এছাড়া সেরা ৫ দলের প্রত্যেক সদস্য বাংলালিংক-এর “অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম (এআইপি)”-এ সরাসরি যোগদান করার পাশাপাশি “লার্ন ফ্রম স্ট্রার্টআপস” ও “ক্যাম্পাস টু কর্পোরেট প্রোগ্রামস”-এ অংশগ্রহণ করতে পারবে।

ইউজিসি অনুমোদিত যে কোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। রেজিস্ট্রেশনের সময় ১৫ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত।

মনজুলা মোরশেদ বলেন, এই আয়োজনে মেধাবী তরুণরা দক্ষতা প্রদর্শন ও আন্তর্জাতিক মানের কর্পোরেট পরিম-লে পেশাগত জীবনের বাস্তব অভিজ্ঞতা অর্জন করার সুযোগ পাবে। এই অভিজ্ঞতা তাদের উদ্ভাবনী হতে অনুপ্রেরণা দেওয়ার পাশাপাশি ভবিষ্যতে সফল পেশাজীবী হতে সাহায্য করবে।

কাজী উরফি আহমেদ বলেন, বাংলালিংক ভবিষ্যতে তরুণদের জন্য আরও সুযোগ নিয়ে আসতে চায়। কারণ, আমরা বিশ্বাস করি, প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদান করা হলে কর্পোরেট জগতে অবশ্যই তাদের পক্ষ্যে প্রত্যাশিত সাফল্য অর্জন করা সম্ভব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যারিয়ার

১০ জুলাই, ২০১৬
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ