Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ০৯ ভাদ্র ১৪২৬, ২২ যিলহজ ১৪৪০ হিজরী।

নেশন্স কাপের ফাইনালে আলজেরিয়া-সেনেগাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ৭:৩২ পিএম

রোমাঞ্চকর জয়ে আফ্রিকা কাপ অব নেশন্সের ফাইনালে উঠেছে সেনেগাল ও আলজেরিয়া।
রোববার মিশরের কাইরো ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে তিনবারের চ্যাম্পিয়ন নাইজেরিয়াকে ২-১ গোলে হারায় আলজেরিয়া। একই দিন দেশটির ৩০ জুন স্টেডিয়ামে তিউনিশিয়াকে ১-০ গোলে হারায় সেনেগাল।
সেনেগাল-তিউনিশিয়ার মধ্যকার প্রথম সেমি-ফাইনালে নির্ধারিত সময়ে দুই দলই পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হয়। যোগ করা সময়ে প্রতিপক্ষ ডিফেন্ডার ডিলান ব্রোনের আত্মঘাতি গোলে দ্বিতীয় বারের মত প্রতিযোগিতার ফাইনালে ওঠে সেনেগাল।
দ্বিতীয় সেমি-ফাইনালে প্রথমার্ধে আত্মঘাতি গোলে পিছিয়ে পড়া নাইজেরিয়াকে দ্বিতীয়ার্ধে পেনাল্টি গোলে সমতায় ফেরান ওডিয়ন ইঘালো। এরপর অপেক্ষা যখন অতিরিক্ত সময়ের ঠিক তখন ম্যাচের যোগ করা সময়েরও শেষ মুহূর্তে রিয়াদ মাহরেজের ফ্রি-কিক গোল ম্যাচের ভাগ্য নির্ধারণ করে দেয়। এটিই ছিল ম্যাচের শেষ শট!
আগামী শুক্রবার কাইরো ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে দুই দল। ১৯৯০ সালের পর আবারও আফ্রিকা সেরার খেতাব অর্জনের সুযোগ আলজেরিয়ার সামনে। আর ২০০২ সালের রানার্সআপ সেনেগালের সামনে প্রথম শিরোপা জয়ের হাতছানি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আলজেরিয়া-সেনেগাল
আরও পড়ুন