Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

উল্লাপাড়ায় মাইক্রোবাসকে ট্রেনের ধাক্কায় নিহত ৮ ঢাকায় ট্রেনে কাটা পড়ে নিহত ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ৮:৩৩ পিএম

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ৮ যাত্রী নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যায় ঢাকা-ঈশ্বরদী রেলপথে উল্লাপাড়া উপজেলার পঞ্চক্রোশী এলাকার অরক্ষিত রেল ক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।
রেলওয়ে সূত্র জানায়, রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনটি অরক্ষিত রেলক্রসিংয়ে একটি মাইক্রোবাসকে ধাক্কা দিলে মাইক্রোবাসটি ট্রেনের ইঞ্জিনের সামনের অংশে আটকে যায়। এ অবস্থায় ট্রেনটি বেশ কিছুদুর গিয়ে তারপর থামে। ততোক্ষলে মাইক্রোবাসটি দুমড়ে মুছড়ে যায়। এর আরোহীরাও মাইক্রোবাসের ভেতরেই গুরুতর জখম হয়। সর্বশেষ পাওয়া তথ্যে মাইক্রোবাসের চালকসহ ৮জনের মৃত্যু হয়েছে। আহত আরও কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।
উল্লাপাড়া থানার এসআই মোশারফ হোসেন বলেন, আহতদের মধ্যে কয়েকজনে অবস্থা আশঙ্কাজনক। আহতদের উদ্ধার করে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রাথমিকভাবে ৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি বলেও জানান তিনি।
রেলওয়ে সূত্র জানায়, যে স্থানটিতে দুর্ঘটনা ঘটেছে সেখানে গত মাসেও ঢাকা-কলকাতার ট্রেন মৈত্রী এক্সপ্রেসের ধাক্কায় দুজন নিহত হয়েছিল। ঢাকা-রাজশাহী রেলপথের একজন চালক বলেন, ওই স্থানে রেলপথ একটা বাঁক আছে। বাঁকের পরেই অরক্ষিত রেলগেট। এ কারণে বেশি দূর দেখার উপায় থাকেনা। এমনকি অরক্ষিত রেলগেট দিয়ে কোনো গাড়ি পারাপারের সময় গাড়ির চালকরাও ট্রেন দেখতে পায় না। এতে করে খুবই ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে রেলগেটটি।
এদিকে, রাজধানীর খিলক্ষেত ও গে-ারিয়ায় ট্রেনে কাটা পড়ে এক নারীসহ দু’জন নিহত হয়েছেন। গতকাল সোমবার এসব দুর্ঘটনা ঘটে। নিহতদের লাশ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
কমলাপুর রেলওয়ে থানার (কমলাপুর) এসআই রুশো বণিক জানান, দুপুরে খিলক্ষেত বনরূপা রেললাইন এলাকায় ট্রেনে কাটা পড়ে অজ্ঞাতপরিচয় (৪০) এক নারী নিহত হয়েছেন। ওই নারী রেললাইন দিয়ে হেঁটে যাওয়ার সময় ট্রেনে কাটা পড়েন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। অন্যদিকে বিকেলে রাজধানীর গন্ডারিয়া রেলস্টেশন এলাকায় ট্রেনে কাটা পড়ে আলমগীর হোসেন (৬৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ সব ঘটনায় অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেনে কাটা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ