Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী

ফের জামালকে হারাল সাইফ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ জুলাই, ২০১৯, ৯:১৬ পিএম

ঘরোয়া ফুটবলের মর্যাদাপূর্ণ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফের শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারাল সাইফ স্পোর্টিং ক্লাব। সোমবার বিকেলে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে দ্বিতীয় লেগের ম্যাচে সাইফ ৩-২ গোলের জয় তুলে নেয়। বিজয়ী দলের হয়ে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আলেসান্দ্রো সেলিন, কলম্বিয়ার ফরোয়ার্ড করদোবা ও বদলি ফরোয়ার্ড রহিম উদ্দিন একটি করে গোল করেন। জামালের পক্ষে একাই দু’গোল করেন স্থানীয় ফরোয়ার্ড শাখাওয়াত হোসেন রনি। এই জয়ে সাইফ ২০ ম্যাচে ৪১ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয়স্থানে উঠে আসলো। ২১ ম্যাচে ২৪ পয়েন্ট পাওয়া শেখ জামালের অবস্থান ছয়ে। প্রথম লেগের ম্যাচে সাইফ ৩-০ ব্যবধানে হারিয়েছিল শেখ জামালকে।

এদিন ম্যাচের শুরু থেকে আক্রমণাতœক ফুটবল উপহার দিয়ে শুরুতেই দু’গোল আদায় করে নেয় সাইফ স্পোর্টিং। তবে পরপর দু’গোল হজম করেও দারুণভাবে ম্যাচে ফিরে আসে শেখ জামাল। কিন্তু শেষ রক্ষা হয়নি তাদের। হেরেই মাঠ ছেড়েছে ঢাকার অভিজাত পাড়ার দলটি।

ম্যাচের ৩ মিনিটে দেইনের আন্দ্রেস করদোবার বাড়ানা বল প্লেসিং শটে জালে জড়িয়ে দলকে এগিয়ে নেন সাইফের ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আলেসান্দ্রো সেলিন (১-০)। ম্যাচের ৩০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সাইফ। এসময় কর্দমাক্ত মাঠে এক খেলোয়াড়ের শট পোস্টে লেগে থেমে গেলে দ্রুত দৌড়ে এসে বুলেট গতির শটে গোল করেন করদোবা (২-০)। ম্যাচে ফিরতে মরিয়া শেখ জামালের ভালো একটি সুযোগ নষ্ট হয় ৫৩ মিনিটে। কিন্তু সতীর্থের ক্রসে এমিল সাম্বু পা ছোঁয়ানোর পর বল ক্রসবারে লেগে ফিরে আসে। তিন মিনিট পর বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা শাখাওয়াত হোসেন রনি কোনাকুনি শটে শেখ জামালের হয়ে প্রথম গোল করেন (১-২)। ৫৮ মিনিটে এবু কান্তের ক্রস বুক দিয়ে নামিয়ে নিখুঁত শটে দলকে সমতায় ফেরান রনি (২-২)। তবে ফের পিছিয়ে পড়ে শেখ জামাল। ম্যাচের ৭৩ মিনিটে করদোবার ছোট করে বাড়ানো বল ধরে কিছুটা এগিয়ে দুই ডিফেন্ডারের ফাঁক গলে দারুণ শটে গোল করেন সেলিনের বদলি হিসেবে মাঠে নামা রহিম উদ্দিন (৩-২)। ম্যাচের বাকি সময় আর কোন গোল না হওয়ায় শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে সাইফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপিএল

২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৩ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন