Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

আনোয়ারায় হাতির আক্রমণে নিহত

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

আনোয়ারায় হাতির আক্রমণে আকতার হোসেন চৌধুরী (৫০) নামের আবারও এক ব্যক্তি নিহত হয়েছে। গত রোববার রাতে উপজেলার বৈরাগ ইউনিয়নের কান্তিরহাট হলিফাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। সে বৈরাগ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মৃত বদরুজ্জামান চৌধুরীর পুত্র। বৈরাগ ইউনিয়নের ইউপি সদস্য মো. মুছা তালুকদার বলেন, প্রতিদিনের মত হাতিরর আক্রমণ থেকে বাঁচতে এলাকাবাসী পাহাড়া দেয়। হঠাৎ হাতিগুলো ধাওয়া দিলে সামনে থাকা কয়েকজন মানুষ দৌঁড়ে পালিয়ে সক্ষম হলেও আকতার হোসেন পা পিছলে পড়ে যায়।

এ সময় হাতির পায়ে পিষ্ট হয়ে গুরুতর আহত হয় তিনি। সেখান থেকে তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেলে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়। তিনি আরো বলেন, হাতির অবস্থান সম্পর্কে বন বিভাগ ও প্রশাসনকে জানানো হলেও কোনো প্রকার ব্যবস্থা গ্রহণ করেনি।
বৈরাগ ইউপি চেয়ারম্যান মো. সোলাইমান বলেন, হাতিগুলো নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন দপ্তরে অনেকবার জানানো হয়েছে। কিন্তু তারা কোন উদ্যোগ নিচ্ছে না। এভাবে প্রতিবছর হাতির আক্রমণে মারা যাচ্ছে মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন