Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাসকে ১৫ কার্যদিবসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল সোমবার বিচারপতি জাহাঙ্গীর হোসেন এবং বিচারপতি মো. রিয়াজউদ্দিন খানের সম্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। পুলিশের দায়িত্বপালনে বাঁধা প্রদান মামলায় হাইকোর্টে জামিনের আবেদন জানিয়েছিলেন শিমুল বিশ্বাস। আদালত তাকে জামিন না দিয়ে দুই সপ্তাহের মধ্যে অধস্তন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। তার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সরকারপক্ষে জামিনের বিরোধিতা করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহিদ সারওয়ার কাজল।

আদালত থেকে বেরিয়ে জাহিদ সারওয়ার কাজল বলেন, ২০১৭ সালের ১৬ নভেম্বর আদালতে বিএনপি চেয়ারপারসনের হাজিরা দিতে যান। এ সময় মিছিল করে পুলিশের কর্তব্যকাজে বাধা দেয়ার অভিযোগে শাহবাগ থানায় এ মামলা দায়ের করে পুলিশ। মামলায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়। পরবর্তীতে তদন্তকালে শামসুর রহমান শিমুল বিশ্বাসের নাম আসে। গত বছরের ২০ নভেম্বর চার্জশিটে তার নাম আসে। এ মামলায় জামিন চেয়ে তিনি হাইকোর্টে আবেদন করেন। শুনানি শেষে আদালত উপরোক্ত আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন