Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মুহাররম ১৪৪১ হিজরী।

রাজস্থানে দলিত নারী ধর্ষণে ৬ পুলিশের বিরুদ্ধে মামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:০৪ এএম

ভারতের রাজস্থানে এক দলিত নারীকে ধর্ষণের অভিযোগে ছয় পুলিশকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। রোববার চুরু জেলার সারদরশর থানায় এই মামলা করে রাজস্থান পুলিশ। অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে ৩৫ বছর বয়সী এক দলিত নারীকে গণধর্ষণের পাশাপাশি অন্যায়ভাবে আটকে রাখার অভিযোগও আনা হয়েছে।

দ্য টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, ওই দলিত নারী অভিযোগ করেছেন, গত ৬ জুলাই অভিযুক্ত ছয় পুলিশ সদস্য তাকে ও তার দেবরকে মিথ্যা চুরির অভিযোগে তুলে নিয়ে যায়। তারপর থানায় নিয়ে তাকে গণধর্ষণ করে ও তার দেবরকে নির্যাতন করে হত্যা করেছে। এ ঘটনায় একটি তদন্ত চালু করেছে বিচার বিভাগ।

শনিবার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছয় পুলিশ সদস্যের বিরুদ্ধে বিবৃতি দেয় ওই নারী। এরপরই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ওই নারীর অভিযোগ অনুসারে তার দেবর ও তাকে পুলিশি হেফাজতে রেখে অন্যায়ভাবে মারধোর করা হয়েছে। মারধরে চোখ, হাত ও গলায় গুরুতর আঘাত পেয়েছেন তিনি।

এ ঘটনার জের ধরে চুরু থানার পুলিশ সুপার রাজেন্দ্র কুমারকে বরখাস্ত ও ডিএসপিকে সাসপেন্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন