Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ০১ কার্তিক ১৪২৬, ১৬ সফর ১৪৪১ হিজরী

‘ডেঙ্গুতে আতঙ্ক নয়’ হটলাইনে কল দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:০৩ এএম

ডেঙ্গু রোগে আক্রান্ত হলে নগরবাসীকে আতঙ্কিত না হয়ে হটলাইন নাম্বারে (০৯৬১১০০০৯৯৯) ফোন দিয়ে জানানোর পরামর্শ দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, নগরবাসীর কাছে অনুরোধ, ডেঙ্গু হলে আতঙ্কিত না হয়ে ধৈর্য ধরুন। আমাদের হট নাম্বারে ফোন দিয়ে জানান, স্বাস্থ্যকর্মী আপনার বাসায় পৌঁছে বিনামূল্যে চিকিৎসা ও ওষুধপত্র দিবে। গতকাল সোমবার দুপুরে ডিএসসিসি নগর ভবনে ‘বিশেষ প্রাথমিক চিকিৎসা সেবা পক্ষ-২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
সাঈদ খোকন বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় বিগত দু’তিন বছরের তুলনায় এবার ডেঙ্গুর প্রাদুর্ভাব কিছুটা বেশি, তবে আতঙ্কিত হওয়ার কিছু নেই। শতকরা ৯৮ ভাগ ডেঙ্গু রোগীর জ্বর ৮ থেকে ১০ দিনের মধ্যে ভালো হয়ে যায়। তিনি বলেন, ওষুধ ছিটানো হচ্ছে, বাড়িতে বাড়িতে গিয়ে মানুষকে সচেতন করে তোলা হচ্ছে। মেয়র বলেন, স্বাস্থ্য অধিদপ্তর থেকে গত রোববার বিকেল ৫টা পর্যন্ত ৪২৪৭ জন ডেঙ্গু আক্রান্ত ব্যক্তি দুই সিটি কর্পোরেশনের বিভিন্ন চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নিয়েছেন।
মেয়র আরও বলেন, সিটি কর্পোরেশনের এলাকার কোনো নাগরিক ডেঙ্গু ও চিকুনগুনিয়া কিংবা বর্ষাকালীন রোগে আক্রান্ত হলে তারা হট লাইনে (০৯৬১১০০০৯৯৯) কল করলে আমাদের মেডিক্যাল টিমের সদস্যরা বাড়িতে গিয়ে বিনামূল্যে চিকিৎসা এবং ওষুধ দেবেন। কেউ যদি মনে করেন তিনি ডেঙ্গু রোগে আক্রান্ত নন, তবে আশঙ্কা করছেন তিনিও সেবা নিতে পারবেন। এছাড়াও যেকোনো প্রাথমিক চিকিৎসা দেওয়া হবে নাগরিকদের। সাঈদ খোকন বলেন, সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ এবং পরিচ্ছন্নতাকর্মীরা প্রতিটি বাড়িতে গিয়ে ডেঙ্গুর লার্ভা ধ্বংসে কাজ করবেন। সেবাপক্ষের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজার রহমান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. শরিফ আহমেদ এবং সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ