Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ০৭ ভাদ্র ১৪২৬, ২০ যিলহজ ১৪৪০ হিজরী।

খোলা থাকবে ২৪ ঘন্টা

আইসিডিডিআর,বি’র ডায়াগনস্টিক সেন্টার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:০৩ এএম

রাজধানীর মহাখালীতে অবস্থিত আইসিডিডিআর,বি-র ডায়াগনস্টিক সেন্টার দিনরাত ২৪ ঘন্টা সেবা প্রদান করবে। সোমবার থেকে শুরু হওয়া এ কার্যক্রম সপ্তাহে সাত দিন বছরে ৩৬৫ সেবা প্রদান করবে। এতে অনেক রোগীকে সারা দিনব্যাপী সেবা প্রদান করা সম্ভব হবে, এবং রোগীদের সেবা গ্রহণে অপেক্ষার সময় অনেকাংশে হ্রাস পাবে। আইসিডিডিআর,বি’র ল্যাবরেটরিসমূহ বাংলাদেশের একমাত্র ল্যাবরেটরি যা ইন্টারন্যাশনাল অর্গনাইজেশন ফর স্ট্যান্ডার্ডাইজেশনের (আইএসও) আওতায় আইএসও ১৫১৮৯ (মান ও দক্ষতা) এবং আইএসও ১৫১৯০ (নিরাপত্তা) সনদপ্রাপ্ত। এসব ল্যাবরেটরি ইতিমধ্যে ৪শ’ এর বেশি রোগনির্ণয়ের সনদ প্রাপ্ত।

আইসিডিডিআর,বি’র ল্যাবরেটরি সায়েন্সেস অ্যান্ড সার্ভিসেস বিভাগের সিনিয়র পরিচালক ড. নিয়াজ আহমেদ বলেন, এই বর্ধিত সেবা প্রদানের জন্য আমাদের ব্যয়ভার অনেকাংশে বৃদ্ধি পেলেও, আমরা সর্বস্তরের মানুষের জন্য আমাদের সেবা গ্রহণের সুযোগ বৃদ্ধি করতে চাই। আমাদের অত্যন্ত দক্ষ নিষ্ঠাবান বিজ্ঞানী ও চিকিৎসকগণ এবং অত্যাধুনিক ল্যাবরেটরিসমূহ এখন থেকে আরো বেশি সংখ্যক রোগীকে উচ্চমানসম্পন্ন রোগনির্ণয় সেবা প্রদান করতে সক্ষম হবে। যার ওপর তাঁরা সব সময়ই আস্থা রেখে এসেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ