Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

টাঙ্গাইলে একই পরিবারের তিনজন গ্রেফতার

প্রবীণ আইনজীবী হাসান আলী হত্যা মামলা

আতাউর রহমান আজাদ, টাঙ্গাইল থেকে : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:৩০ এএম

 টাঙ্গাইল জজ কোর্টের প্রবীণ আইনজীবী ও মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ হাসান আলী রেজাকে হত্যার ঘটনায় একই পরিবারের তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সায়েদুর রহমান জানান, প্রবীণ আইনজীবী ও মুক্তিযোদ্ধা মিয়া মোহাম্মদ হাসান আলী রেজাকে হত্যার ঘটনায় তথ্য প্রযুক্তি ব্যবহার করে কল্পনা রানী সরকারকে গ্রেফতার করা হয়েছে। তার দেয়া তথ্যানুসারে আইনজীবী হাসান আলী রেজার লাশ উদ্ধার ও তার স্বামী তপন কুমার সরকার (৫০) ও ছেলে তন্ময় কুমার সরকারকে গ্রেফতার করে সোমবার আদালতে পাঠানো হয়েছে। তারা শহরের আকুর টাকুর মুসলিম পাড়া এলাকার বাসিন্দা।

অন্যদিকে কোর্ট ইন্সপেক্টর প্রশাসন তানভীর আহমেদ জানান, তাদের তিনজনকে টাঙ্গাইল সদর আমলী আদালতে প্রেরণ করা হলে বিকেলে সদর আমলী আদালতের বিচারক অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরা সুলতানার কাছে মামলার তদন্ত কর্মকর্তা তপন কুমার ও ছেলে তন্ময় কুমারের সাতদিনের রিমান্ড প্রার্থনা করলে বিচারক তাদের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। একই আদালতে গ্রেফতারকৃত কল্পনা রানী সরকার সন্ধ্যায় স্বেচ্ছায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি প্রদান করেছে।

এদিকে অ্যাডভোকেট হাসান আলী রেজার হত্যাকারীদের দ্রæত গ্রেফতার ও ফাঁসির দাবিতে সোমবার সকালে কোর্ট চত্বরে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেন আইনজীবীরা। এই কর্মসূচিতে সভাপতিত্ব করেন জেলা অ্যাডভোকেট বার সমিতির সভাপতি রফিকুল ইসলাম খান আলো। পরে একই দাবিতে তারা টাঙ্গাইলের জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেন। একই সাথে সোমবার থেকে তিনদিন কালো ব্যাজ ধারণ কর্মসূচি শুরু করেন আইনজীবীরা। প্রসঙ্গত; হাসান আলী রেজা গত ৮ জুলাই সন্ধ্যার পর টাঙ্গাইল শহরের সাবালিয়া পাঞ্জাপাড়াস্থ নিজ বাসা থেকে চা খেতে বাইরে বের হয়ে নিখোঁজ হন। নিখোঁজ হওয়ার পাঁচদিন পর গত ১৩ জুলাই দুপুরে শহরের আকুর টাকুর এলাকায় লৌহজং নদী থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিখোঁজ হওয়ার পর টাঙ্গাইল সদর থানায় মিয়া মোহাম্মদ হাসান আলীর রেজার ছেলে রাশেদুল ইসলাম বাদি হয়ে অজ্ঞাতদের আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ