Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৬ আগস্ট ২০১৯, ১১ ভাদ্র ১৪২৬, ২৪ যিলহজ ১৪৪০ হিজরী।

বেনাপোলে আমদানি রফতানি বন্ধ

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:৩০ এএম

ভারতের ট্রাক মালিক সমিতি ও ট্রান্সপোর্ট মালিক সমিতির ডাকা ৮ ঘন্টা ধর্মঘটের ফলে স্থবির হয়ে পড়েছে দু’দেশের মধ্যে আমদানি রফতানি বাণিজ্য। বেনাপোল বন্দরে বিরাজমান বিভিন্ন সমস্যা ও দাবি নিয়ে দীর্ঘদিন ধরে অসন্তোষ বিরাজ করছিল সে দেশের বিভিন্ন সংগঠনের মাঝে।

বেশ ক’বার আল্টিমেটাম দেয়ার পর গতকাল সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য দু’দেশের মধ্যে বন্ধ করে দেয় আমদানি রফতানি বাণিজ্য। ফলে বন্ধ হয়ে যায় আমদানি রফতানি বাণিজ্যিক সকল কাজকর্ম। এর আগে বেনাপোল হাউসে দুপুরের দিকে বেনাপোল সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশন নেতৃবৃন্দের সাথে জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কাস্টমস এর অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসলাম। বক্তব্য রাখেন, যুগ্ম কমিশনার শহিদুল ইসলাম, সহকারি কমিশনার উওম চাকমা, এসোসিয়েশন’র সাবেক সভাপতি শামসুর রহমান, খাইরুজ্জামান মধু, মহসিন মিলন। সিএন্ডএফ কর্মচারি ইউনিয়নের সভাপতি মুজিবর রহমান, সাধারন সম্পাদক নাছির উদ্দিন। তবে বেনাপোল বন্দরে কাজকর্ম ছিল স্বভাবিক। সকাল থেকে মালামাল ওঠানামা ও খালাশ হয়েছে।
ভারতীয় ট্রাক ড্রাইভার অসিত বিশ্বাস বলেন, আমদানি পণ্য নিয়ে বাংলাদেশে প্রবেশের পর বেনাপোল বন্দরে বিভিন্ন সংগঠনের কাছে নানানভাবে হয়রানি হতে হয়। তারা বকসিস এর নামে জোর করে টাকা আদায় করে। এসব সমস্যা সমাধান না হলে কোন পণ্যবাহি ট্রাক বাংলাদেশে যাবে না বলে বাংলাদেশী ব্যবসায়ীদের জানিয়ে দেয়া হয়েছে ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন