Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

ভারতে কারাভোগ শেষে দেশে ফিরল ১৪ যুবক

বেনাপোল অফিস : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:৩০ এএম


 ভারতে ২ বছর কারাভোগের পর ১৪ জন বাংলাদেশী যুবককে রোববার রাতে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। ভারতীয় ইমিগ্রেশন পুলিশ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে। তামিলনাড়–স্থ সেন্ট্রাল কারাগারে ১৪ বাংলাদেশী দীর্ঘ ২ বছর কারাভোগশেষে রোববার রাতে বেনাপোল দিয়ে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশের নিকট হস্তান্তর করে ।

ফেরত আসা বাংলাদেশিরা হলো সেলিম (২৫), লিটন(৩২), মমিন(৩৫), ইব্রাহিম (৩২), রবিউল ইসলাম (২৫), ফজলুল করিম (৩৫), দেলোয়ার হোসেন (২৬), আনোয়ার হোসেন (২৯), রশিদ (৩৮), রনি মিয়া (২৮), বাসার (৩৭), শরিফুল (২৫), সবুজ মিয়া (৩৭) ও আব্দুল রশিদ (৩৪)। এদের বাড়ি ফরিদপুর, মাদারীপুর, নোয়াখালী, ও সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকায়।

ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল বাশার জানান, তারা গত আড়াই বছর পূর্ব অভাবের কারণে ভালো কাজের আশায় দালালের মাধ্যমে অবৈধভাবে সাতক্ষীরা সীমান্ত দিয়ে ভারতে যাওয়ার পর তামিলনাড়– পুলিশের হাতে আটক হয়। পরে আদালত তাদের ২ বছর সাজা প্রদান করে। তাদের পাঠানো হয় তামিলনাড়–স্থ সেন্ট্রাল কারাগারে। সাজার মেয়াদশেষে উভয় দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের হস্তক্ষেপে তাদের গত রাতে দেশ ফিরিয়ে আনা হয়। ইমিগ্রেশন পুলিশের আনুষ্ঠানিকতা শেষ করে তাদের বেনাপোল পোর্ট থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ