Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ বৃহস্পতিবার

বিশেষ সংবাদদাতা, বরিশাল থেকে : | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১২:৩০ এএম


বিভাগীয় সমাবেশের মাধ্যমে দক্ষিণাঞ্চলে বিএনপি নেতাকর্মীদের রাজনৈতিকভাবে সক্রিয় করার চেষ্টা করছে। আগামী বৃহস্পতিবার বরিশাল কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে বিভাগীয় সমাবেশে বিএনপির মহাসচিব ছাড়াও শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন বলে আশা করা হচ্ছে। কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি মুজিবর রহমান সরোয়ার এ মহাসমাবেশ আয়োজনের সার্বিক দায়িত্ব পালন করছেন। ইতোমধ্যে সমাবেশের প্রাকÑপ্রস্তুতি প্রায় চ‚ড়ান্ত পর্যায়ে। বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিনসহ অন্য নেতৃবৃন্দও সমাবেশ সফলের লক্ষ্যে কাজ করছেন।

গত বছর বরিশাল সিটি নির্বাচন ও জাতীয় নির্বাচনের আগে পরে দক্ষিণাঞ্চলে বিএনপির নেতাকর্মীরা নজিরবিহীন হয়রানি এবং নির্যাতনের শিকার হন। যদিও এর পেছনে পুলিশ প্রশাসনের ভ‚মিকা নিয়েও অভিযোগ রয়েছে। এ অবস্থাতেই কেন্দ্রীয় সিদ্ধান্তের আলোকে বরিশাল বিভাগীয় সমাবেশের মাধ্যমে বিতর্কিত দুটি নির্বাচন পরবর্তী বড় ধরনের রাজনৈতিক কর্মসূচি পালন করতে যাচ্ছে বিএনপি। সমাবেশে বরিশাল ছাড়াও পটুয়াখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠির জেলা পর্যায়ের নেতৃবৃন্দও বক্তব্য রাখার কথা রয়েছে। এ সমাবেশের মাধ্যমেই মাঠ পর্যায়ে নেতাকর্মীদের সক্রিয় করারও চেষ্টা করা হচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ