Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ অক্টোবর ২০১৯, ০৭ কার্তিক ১৪২৬, ২৩ সফর ১৪৪১ হিজরী

নীলক্ষেতে সাত কলেজের শিক্ষার্থীদের অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ১:৫১ পিএম

গণহারে ফেল করানোর প্রতিবাদে নীলক্ষেত মোড় অবরোধ করে আন্দোলন করছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে নীলক্ষেত মোড়ে জড়ো হয়ে দ্বিতীয় দিনের মতো আন্দোলন শুরু করেন তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী, কোনো শিক্ষার্থী সিজিপিএ ২-এর কম পেলে পরবর্তী বর্ষে তাকে উত্তীর্ণ করানো হয় না। আগে এ বিষয়ে কোনো নোটিশ না দিয়েই নতুন নিয়ম কার্যকর করা হচ্ছে। অথচ ভালো পরীক্ষা দিয়েও স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস বিষয়ে গণহারে ফেল করেছেন তারা। এতে তারা বিপাকে পড়েছেন। এই নিয়ম কার্যকরের ফলে দ্বিতীয় বর্ষে উত্তীর্ণ হতে পারছেন না অনেক শিক্ষার্থী। এ কারণে আন্দোলনে নেমেছেন তারা।

এক শিক্ষার্থী বলেন, ২০১৮ সালের ডিসেম্বরে তাদের পরীক্ষা শেষ হলেও ফল প্রকাশিত হয়েছে চলতি বছরের ১৫ জুলাই। আবার এই ফলে তাদেরকে গণহারে ফেল করানো হয়েছে৷ সিজিপিএ ২-এর কম পেলে আমাদের মানোন্নয়ন পরীক্ষা দেওয়ার কোনো সুযোগ নেই। ফলে এই নিয়ম চান না তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ