Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে বন্যা পরিস্থিতির আরও অবনতি, ৩০ হাজার মানুষ পানি বন্দি

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ৩:৩০ পিএম

টানা বর্ষণ ও উজানের পানির ঢলে শেরপুরের সবক’টি নদীর পানি বৃদ্ধি পেয়ে সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। পানি বন্দি হয়ে পড়েছেন জেলার নালিতাবাড়ী, ঝিনাইগাতী ও নকলা উপজেলার ১৭ ইউনিয়নের নি¤œাঞ্চলের প্রায় ৩০ হাজার মানুষ।
এসব মানুষ পড়েছেন খাবার, বিশুদ্ধ পানি ও যাতায়াত সঙ্কটে। বন্ধ রয়েছে তিন উপজেলার ৪৯ টি শিক্ষা প্রতিষ্ঠান। ভেংগে গেছে নালিতাবাড়ী উপজেলার ভোগাই নদীর উত্তর কোননগর. খলা ভাংগা এলাকার চার জায়গায় , ঝিনাইগাতী উপজেলার সোমেশ্বরী , মালিঝি নদীর বেশ কয়েক জায়গায় নদী তীর রক্ষা বাঁধ ভেঙ্গেছে। দুই হাজার কিলোমিটারেরও বেশি গ্রামীণ সড়ক পানির নিচে তলিয়ে আছে। তলিয়ে আছে আমনের বীজ তলা, শাক সবজীর ক্ষেত। হুমকির মুখে রয়েছে ভোগাই নদীর শিমুলতলা, নয়াবিল, চারআলী, মহারশি নদীর পূর্বদিঘীর পাড় এলাকার নদী তীর রক্ষা বাঁধ। পানি উন্নয়ন বোর্ড বালির বস্তা ফেলে এসব বাঁধ রক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছে।
প্রশাসন বলছে, সার্বিক পরিস্থিতি মোকাবেলায় তাদের সব ধরণের প্রস্তুতি রযেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্যা পরিস্থিতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ