Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

বাংলাদেশে নতুন স্মার্টফোন এনেছে নোকিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ৪:৫৮ পিএম

দেশের বাজারে নতুন দুটি স্মার্টফোন এনেছে নোকিয়া। মঙ্গলবার (১৬ জুলাই) রাজধানীর একটি হোটেলে নোকিয়া ৩.২ ও নোকিয়া ২.২ মডেলের হ্যান্ডসেট দুটি উন্মোচন করে ব্র্যান্ড নির্মাণ সংস্থা এইচএমডি গ্লোবাল। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়, নোকিয়া ৩.২ দিচ্ছে দুই দিনের ব্যাটারি লাইফসহ ৬.২৬ ইঞ্চির সবচেয়ে বড় এইচডি প্লাস ডিসপ্লে এবং নোকিয়া ২.২ ফোনটিতে থাকছে কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন লো লাইট ইমেজিং প্রযুক্তি। অ্যান্ড্রয়েড ৯ পাই চালিত নোকিয়া ৩.২ এবং নোকিয়া ২.২ দুইটি স্মার্টফোনই অ্যান্ড্রয়েড কিউ রেডি এবং দুই বছর পর্যন্ত অপারেটিং সিস্টেম আপগ্রেড পাবে। এছাড়া তিনবছর পর্যন্ত প্রতি মাসে পাবে সিকিউরিটি আপডেট যা নিশ্চিত করবে অ্যান্ড্রয়েডের সর্বশেষ উদ্ভাবনগুলো। দুটি স্মার্টফোনেই রাখা হয়েছে ডেডিকেটেড গুগল অ্যাসিসটেন্ট বাটন। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৯ মোবাইল প্ল্যাটফর্মের নোকিয়া ৩.২ স্মার্ট ফোনটি পাওয়া যাবে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি মেমোরিসহ। নোকিয়া ২.২ এর থাকছে কোয়াড কোর মিডিয়াটেক এ২২ চিপসেট।

স্মার্টফোন দুটির উন্মোচন অনুষ্ঠানে এইচএমডি গ্লোবাল বাংলাদেশের হেড অব বিজনেস ফারহান রশিদ বলেন, নোকিয়া ২.২ এর ফিচারগুলোর মধ্যে আছে বায়োমেট্রিক ফেস আনলক, এআই ইমেজিং, সেলফি নচ, গুগল লেন্স এবং ডেডিকেটেড গুগল অ্যাসিসটেন্ট বাটন, এসব ফিচারের মাধ্যমে ফোন ব্যবহারের পদ্ধতিতে আমরা আমূল পরিবর্তন আনতে চাই। তিনি বলেন, নোকিয়া ৩.২ স্মার্টফোনে আছে এখনও পর্যন্ত আমাদের স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে বড় ডিসপ্লে এবং এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন কাজ সেরে নিতে পারবেন চোখের ওপর বাড়তি চাপ ছাড়াই। নিরাপত্তার জন্য ফোনটির পেছনে থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও এই ফোনে থাকছে নোটিফিকেশন লাইট, প্রতিটি নোটিফিকেশনের খবর দেবে এটি। ফলে একজন ব্যবহারকারী সহজেই বুঝতে পারবেন কখন ফোন আনলক করতে হবে এবং অ্যাপ চেক করতে হবে। ফোন দুটির দাম সম্পর্কে তিনি জানান, নোকিয়া ৩.২ (৩/৩২জিবি) ১৩,৪৯৯ টাকায়, নোকিয়া ২.২ (২/১৬ জিবি)১০ হাজার ৯৯৯ টাকা এবং নোকিয়া ২.২ (৩/৩২জিবি) ১২ হাজার ৯৯৯ টাকায় কেনা যাবে।

এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ইউনিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাকিবুল কবির, দারাজ বাংলাদেশ-এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মোস্তাহিদল হক, এইচএমডি গ্লোবাল বাংলাদেশ-এর মার্কেটিং লিড ইফফাত জহুর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ