Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ০৪ ভাদ্র ১৪২৬, ১৭ যিলহজ ১৪৪০ হিজরী।

সুরমা পাড়ের অবৈধ কারখানা গুড়িয়ে দিয়েছে প্রশাসন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জুলাই, ২০১৯, ৭:১৯ পিএম

সিলেট নগরীর ভেতর দিয়ে বয়ে যাওয়া সুরমা নদীর তীর নির্মিত বিভিন্ন ধরনের অবৈধ স্থাপনা উচ্ছেদে যৌথ অভিযান চালাচ্ছে জেলা প্রশাসন, সিলেট সিটি কর্পোরেশন ও পানি উন্নয়ন বোর্ড। গত কয়দিন কয়েকশ স্থায়ী অস্থায়ী স্থাপনা গুড়িয়ে দেয়া হয়।
এবার সুরমা পাড়ে নির্মিত অবৈধ কারখানাগুলোতে অভিযান শুরু করেছে প্রশাসন। সোমবার ও মঙ্গলবার পরিচালিত অভিযানে কাজির বাজার, শেখঘাট এলাকার অন্তত ৩২টি রাইস মিল ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়েছে। এরমধ্যে সোমবার ৩০ টি ও মঙ্গলবার আরো দুটি রাইস মিল উচ্ছেদ করা হয়।
অবৈধ স্থাপনা চিহ্নিত করে বারবার মাইকিং ও নোটিশ দেয়ার পরও স্বেচ্ছায় সরিয়ে না নেয়ায় স্থাপনাগুলো গুড়িয়ে দেয়া হয়েছে বলে জানিয়েছেন অভিযানে নেতৃত্বদানকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে সালিক রুবাইয়া।
তিনি আরো জানান- সিলেট নগরীর কিন ব্রিজ থেকে কাজিরবাজার সেতু পর্যন্ত সুরমা নদীরপাড়ে কয়েক শত অবৈধ স্থাপনা রয়েছে। দীর্ঘদিন থেকে নদীর জায়গা দখল করে স্থাপনাগুলো ব্যবসা বাণিজ্য চালিয়ে আসছিল। এদেরকে চিহ্নিত করে অবৈধ স্থাপনা ভাঙ্গার জন্য নোটিশ দেয়া হয়েছিল। যারা নোটিশ মেনে নিজেরাই ভেঙ্গে ফেলেছেন আমরা তাদেরকে সাধুবাদ জানাচ্ছি। আর যারা নোটিশ পেয়েও কোন ব্যবস্থা নেননি সেগুলো ভেঙ্গে গুড়িয়ে দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উচ্ছেদ অভিযান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ